• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:২৭ অপরাহ্ন

কুমিল্লায় পুলিশের ওপর হামলার ঘটনায় আ.লীগ নেতা কারাগারে

/ ৪৪ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪

নিজস্ব প্রতিবেদক:
বুধবার (২১ ফেব্রুয়ারি) বিষয়টি সংবাদ টিভি”কে নিশ্চিত করেছেন চান্দিনা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ সনজুর মোরশেদ। কারাগারে যাওয়া আবুল হাসেম চান্দিনা উপজেলার বরকইট ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক চেয়ারম্যান।

পুলিশ জানায়, গত ১০ ফেব্রুয়ারি মো. এনামুল হক নামের এক পরোয়ানাভুক্ত আসামিকে গ্রেপ্তার করতে ফোর্সসহ তার বাড়ি বরকইট এলাকায় যান চান্দিনা থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. নোমান হোসেন। এ সময় এনামুল হককে গ্রেফতার করতে গেলে আওয়ামী লীগ নেতা ও সাবেক চেয়ারম্যান আবুল হাসেমের নেতৃত্বে স্থানীয় ৩০-৪০ জন দা, শাবলসহ দেশীয় অস্ত্র নিয়ে পুলিশের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় মো. খলিল নামের একজন তার হাতে থাকা লোহার শাবল দিয়ে এসআই নোমান হোসেনের মাথায় আঘাত করেন। পাশাপাশি এনামুল হক তার হাতে থাকা লাঠি দিয়ে এসআই নোমানের মাথায় আঘাত করেন। এ সময় পুলিশের নেওয়া সিএনজি চালিত ও অটোরিকশার চালকসহ বেশ কয়েকজন পুলিশ সদস্যদেরকে গুরুতর আহত করেন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন। পরে চান্দিনা থানা থেকে অপর একটি টিম ঘটনাস্থলে গেলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

এ ঘটনায় চান্দিনা থানা পুলিশের উপপরিদর্শক সুজন দত্ত বাদী হয়ে একটি হত্যাচেষ্টার মামলা করেন। মামলায় প্রধান আসামী করা হয় এনামুল হককে। এ ছাড়া ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক চেয়ারম্যান আবুল হাসেমকে দুই নম্বর আসামি করা হয়। মামলায় মোট আসামি করা হয় ১৮ জনকে। ওসি আহমেদ সনজুর মোরশেদ সংবাদ টিভিকে বলেন, পুলিশের ওপর অতর্কিত হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। এক আসামিকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বাকি আসামিদের ধরতে পুলিশের অভিযান চলমান রয়েছে।


আরো পড়ুন