• শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১১:০৩ অপরাহ্ন

লক্ষ্মীপুরে ভূমিদস্যুদের হামলায় সাংবাদিক মমিন আহত -৩

/ ২১ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪

সোহেল হোসেন, লক্ষ্মীপুর প্রতিনিধি:
লক্ষ্মীপুরে ভূমিদস্যুদের হামলায় সাংবাদিক গাজী মমিন ও তাঁর বড় ইসলামী ব্যাংকে কর্মকর্তা আব্দুল মতিন আহত হয়েছেন। সাংবাদিক মমিন দৈনিক বাংলাদেশ কন্ঠের লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি ও লক্ষ্মীপুর প্রেসক্লাবের সদস্য। শুক্রবার বিকাল ৪ ঘটিকার দিকে লক্ষ্মীপুর সদর উপজেলার চররুহিতা ইউনিয়ন রাসূলগঞ্জ বাজার সাথে কবিরাজ বাড়িতে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় সাংবাদিক গাজী মমিন বাদী হয়ে লক্ষ্মীপুর মডেল থানায় ১০ জনকে অভিযুক্ত করে একটি লিখিত এজাহার দায়ের করেছেন। অভিযুক্তরা হলো, লিটন হোসেন, মিন্টু হোসেন, রায়হান, বেলাল হোসেন, আনোয়ার হোসেন টিটু, জিমু হোসেন, রত্মা বেগম, জিন্নতারা সালমা,কুসুম আক্তার, রহিমা খাতুনসহ অজ্ঞতনামা কয়েকজন।

সরজমিনে গিয়ে ও মামলা সূত্রে জানাযায়, দীর্ঘদিন থেকে অভিযুক্তরা সাংবাদিক মমিনের ক্রয়কৃত জমি থেকে নারিকেল, সুপারি পেড়ে নিয়ে যায়। ঘটনার দিন তারা লোকজন নিয়ে প্রকাশ্যে নারিকেল পেড়ে লুট করে নিয়ে যায়। খবর পেয়ে ভোক্তভোগি বাড়িতে গিয়ে নারিকেল পাড়ার বিষয়টি জিজ্ঞাস করলে অভিযুক্তরা ক্ষিপ্ত হয়ে লাঠি সোটা নিয়ে সাংবাদিক মমিনের উপর অতর্কিত হামলা চালায়।

এসময় তাঁর বড় ভাই আব্দুল মতিন এগিয়ে আসলে তাকেও এলোপাতাড়ি পিটিয়ে গলা টিপে হত্যার চেষ্টা করে আসামিরা। এসময় আসামিরা তাদের কাছে থাকা ১,২০,০০০ (এক লক্ষ বিশ হাজার) টাকা ছিনিয়ে নিয়ে যায়।

পরে স্থানীয় এলাকাবাসী তাদের শোরচিৎকার শুনে দৌড়ে আসলে ভূমিদস্যুরা পালিয়ে যার। পরে স্থানীয় এলাকাবাসী আহত মমিন ও তাঁর ভাইকে উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করেন। অপর দিকে মিথ্যা মামলা দিয়ে সাংবাদিক পরিবারের লোকজনকে হয়রানির চেষ্টা চালিয়ে যাচ্ছেন ভূমিখেকোরা।

এছাড়া দীর্ঘদিন যাবত জোর জবরদস্তি করে অবৈধ দখলবাজ লিঠন, মিন্টু, রায়হান গংরা একই বাড়ির অন্য লোকদের সম্পক্তিও জোর পূর্বক সন্ত্রাসী কায়দায় জবর দখল করে রেখেছে। তাদের বিরুদ্ধে থানা ও আদালতে একাধিক মামলা রয়েছে।

লক্ষ্মীপুর মডেল থানার (ওসি) সাইফুদ্দিন আনোয়ার জানিয়েছেন, জমি সংক্রান্ত বিরোধ নিয়ে দুই পক্ষই থানায় এজাহার দিয়েছেন। ঘটনার তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরো পড়ুন