• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন

“একুশে ভাষা শহীদদের শ্রদ্ধা”আলোর পথে-যুব সাহিত্য ফোরামের উদ্যোগে মাতৃভাষা দিবস উদযাপন

/ ৩৯ বার পঠিত
আপডেট: বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪

নিজস্ব সংবাদ:
২১ ফেব্রুয়ারি নগরীর বন্দর ইপিজেড-পতেঙ্গাস্থ শিল্প -সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া বিষয়ক সংগঠন”আলোর পথে-যুব সাহিত্য ফোরাম চট্রগ্রাম এর উদ্যোগে উদযাপিত হয়েছে ২১শে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

সকালে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন, প্রভাত ফেরী সহ শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন, পথসভা এবং ভাষা শহীদদের স্মরণে নিরাবতা পালন, বিশেষ দোয়া কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়।
উদযাপন কমিটির আহ্বায়ক ও পত্রিকা প্রকাশনা সম্পাদক, সাংবাদিক মুঃ বাবুল হোসেন বাবলার সভাপতিত্বে কর্মসূচির উদ্বোধন করেন প্রবীণ সংগঠক, হালিশহর একাদশ ক্লাবের উপদেষ্টা মোঃ ইলিয়াছ, আলোচক অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সন্তান, সংগঠনের উপদেষ্টা পরিচালক মোঃ দেলোয়ার আমিন হারুন।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পরিচালক সদস্য মোঃ খলিলুর রহমান হাওলাদার, উপদেষ্টা সদস্য ডা:উদয়ন কান্তি মিত্র, সাংবাদিক আমিনুল হক শাহীন, সাবেক ফুটবলার ও সংগঠক মোঃ মোস্তাফিজুর রহমান,সাহিত্য ফোরাম সদস্য মোঃ হানিফ,কবি ও লেখক মোঃ ওমর ফারুক,সহ -সম্পাদক মোঃ শাহেদুর রহমান শাহেদ, সদস্য মোঃ আবু জাফর বাবু সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
পথসভায় বক্তারা বলেন,একুশে ভাষা শহীদদের শ্রদ্ধা আজীবন অম্লান রাখতে ভবিষ্যত প্রজন্মের কাছে প্রকৃত ইতিহাস তুলে ধরা উচিত। পরিশেষে বিশেষ দোয়া কামনা করে মোনাজাত পরিচালনা করেন প্রবীণ সংগঠক মোঃ ইলিয়াছ।


আরো পড়ুন