• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন

ঘোড়াঘাটে ভ্যান চালক ফরহাদ হত্যার মূল হত্যাকারী আল আমিন হোসেন আটক

/ ৩৩ বার পঠিত
আপডেট: বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪

ঢাকা প্রতিনিধি:
জয়পুরহাট জেলার পাঁচবিবি এলাকায় বসবাসকারী পেশায় ভ্যান চালক ফরহাদ আলী (৩৭), পিতা: মোঃ সেকেন্দার আলী। দীর্ঘদিন যাবৎ একটি চার্জার ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করে আসছিল। প্রতিদিনের ন্যায় ফরহাদ গত ২১/০১/২০২৪ ইং তারিখ আনুমানিক বিকাল ০৩:০০ ঘটিকায় তার চার্জার ভ্যানটি নিয়ে জীবিকার তাগিদে বাইরে বের হয়। ঐদিন সারা দিন-রাত অতিবাহিত হয়ে গেলেও ফরহাদ তার বাড়িতে ফিরে না আসায় ফরহাদের পরিবারের লোকজন সম্ভাব্য সকল জায়গায় খোঁজাখুজি করে কোথায় ফরহাদের কোন সন্ধান না পেয়ে চিন্তিত হয়ে পড়ে। পরবর্তীতে ফরহাদের বড় ভাই মোঃ শাজাহান (৫৩), পিতা: মোঃ সেকেন্দার আলী, থানা: পাঁচবিবি, জেলা: জয়পুরহাট জয়পুরহাট জেলার পাঁচবিবি থানায় একটি সাধারণ ডায়েরি করেন যার জিডি নং-৯৩৩, তারিখ-২২/০১/২০২৪ ইং।

পরবর্তীতে পুলিশ উক্ত সাধারণ ডায়েরির ভিত্তিতে নিখোজ ফরহাদের সন্ধান করার এক পর্যায় জানতে পারে যে, দিনাজপুর জেলার ঘোড়াঘাট থানাধীন সিংড়া পাথার এলাকার একটি আবাদি জমির ড্রেনের মধ্যে একজন অজ্ঞাত ব্যক্তির লাশের সন্ধান পায়। পুলিশের মাধ্যমে সংবাদ পেয়ে নিখোজ ফরহাদের আত্মীয়-স্বজনসহ দ্রুত ঘটনাস্থলে গিয়ে অজ্ঞাত লাশটি দেখে জানায় যে এটা নিখোজ ফরহাদের লাশ। অতঃপর উক্ত ঘটনায় ভিকটিমের আপন বড় ভাই মোঃ শাজাহান বাদী হয়ে দিনাজপুর জেলার ঘোড়াঘাট থানায় অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন যার মামলা নং-১৩, তারিখ-২৬/০১/২০২৪ইং, ধারা-৩০২/২০১/৩৪ পেনাল কোড। মামলার বিষয়টি জানতে পেরে উক্ত ঘটনায় জড়িত আসামিরা আত্মগোপনে চলে যায়।

ঘটনাটি জানতে পেরে র‍্যাব-১০, সিপিসি-৩, ফরিদপুর ক্যাম্পের একটি আভিযানিক দল উক্ত চাঞ্চল্যকর ও ক্লু-লেস ভ্যান চালক ফরহাদ হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও হত্যাকাণ্ডের সাথে জড়ি আসামিদের আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি ও ছায়া তদন্ত শুরু করে।

এরই ধারাবাহিকতায় গতকাল ১৯ ফেব্রুয়ারী ২০২৪ ইং তারিখ আনুমানিক বিকাল ০৫:৫০ মিনিটের সময় র‍্যাব-১০ এর উক্ত আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে, তথ্য-প্রযুক্তির সহায়তায় এবং র‍্যাব-০৪ এর সহযোগীতায় ঢাকা জেলার ধামরাইল এলাকায় একটি অভিযান পরিচালনা করে দিনাজপুর জেলার ঘোড়াঘাট এলাকায় চাঞ্চল্যকর ও ক্লুলেস ভ্যান চালক ফরহাদ হত্যা কান্ডের মূল পরিকল্পনা ও হত্যাকারী মোঃ আল আমিন হোসেন ওরফে রাজু (২৯), পিতা: মোঃ আঃ করিম শেখ, সাং: গনাই, থানা: পাঁচবিবি, জেলা: জয়পুরহাট’কে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামি একজন ভ্যান, ইজিবাইক ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য। সে গত ২১/০১/২০২৪ ইং তারিখ রাতে ফরহাদের চার্জার ভ্যানটি ছিনতাইয়ের উদ্দেশ্যে শাহজাহান’কে গলায় রশি পেচিয়ে শ্বাস রোধ করে হত্যা করে। পরবর্তীতে লাশ গুম করার উদ্দেশ্যে উল্লেখিত আবাদি জমির ড্রেনের মধ্যে ভিকটিম ফরহাদের মৃতদেহ ফেলে রেখে ভিকটিমের চার্জার ভ্যানটি নিয়ে পালিয়ে যায়।

পরবর্তীতে র‍্যাব-১০ ফরিদপুর ক্যাম্প উক্ত চাঞ্চল্যকর মামলার গ্রফতারে মাঠে নামে। গতকাল ১৯/০২/২০২৩ ইং তারিখ আনুমানিক বিকাল ০৫:১০ মিনিটের সময় রাজধানীর ধামরাই এলাকা থেকে র‍্যাব-৪ এর সহযোগিতায় উক্ত আসামিকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো পড়ুন