• শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:১৯ অপরাহ্ন

পথে পথেই যাপিত জীবনেরএকজন সোহাগ আরেফিন

/ ৩৫ বার পঠিত
আপডেট: সোমবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৪

সাংবাদিকদের জন্য নিবেদিত প্রাণ, সকল বিপদ-আপদ, দুঃসময়ের সাথী সোহাগ আরেফিন এর জন্মদিনে একরাশ ফুলের শুভেচ্ছায় অফুরন্ত আশীর্বাদ জানাচ্ছি।

সাংবাদিক আর সাংবাদিকতাকে ভালোবেসে নিরন্তর ছোটাছুটি চলে তার। সকালে চট্টগ্রাম থাকলে দুপুরেই নোয়াখালী, বিকেলে লক্ষ্মীপুর হয়ে রাত কাটে তার ভোলায়। আবার পরদিনই হয়তো দেখা যায় তাকে ঢাকায় প্রেসক্লাব কিংবা প্রেস কাউন্সিলের আঙিনায়। এ ভাবেই ক্লান্তিহীন ছোটাছুটি সোহাগের জীবন যাপিত হয় পথ থেকে পথে, মানুষের পাশে। আরেফিনকে দেখলেই যেন বাংলাদেশকে দেখা হয়ে যায়।

আসলেই সোহাগ আরেফিন শুধু নিজেই নিজের বিকল্প। চমৎকার আচরণ, সততা, বিশ্বস্ততা, আন্তরিক ভালোবাসায় মোড়ানো সম্পূর্ণ আলাদা রকমের একজনই হচ্ছে সোহাগ আরেফিন। নিজের শ্রম, আন্তরিকতা আর হৃদয় নিংড়ানো ভালবাসা বিলিয়ে চলে আরেফিন, চলতেই থাকে সে … বিনিময়ে তারও জোটে ভালোবাসা বাংলাদেশময়, হয়ে উঠে বহু পরিবারের অতি আপনজন। শত কষ্টেও আরেফিন হাসতে জানে, হাসাতে পারে- গুমোট পরিবেশকেও করতে পারে আনন্দময়। খুব উচ্ছাসে কণ্ঠে তার বেজে উঠে গান।

সবার খোঁজে রাত দিন ছুটে চলা একজন সোহাগ আরেফিনের কষ্ট আনন্দ ভাগ করে নেয়ার, জানা, বুঝার কেউ কি আছি? প্রিয় মানুষটির জন্মদিনে আসুন সবাই এ প্রশ্নের জবাব প্রস্তুত শুরু করি..

সাঈদুর রহমান রিমন
সম্পাদক
দৈনিক দেশ বাংলা


আরো পড়ুন