• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন

যাত্রাবাড়ী থেকে বিপুল পরিমাণ ভয়াবহ মাদক বুপ্রেনরফিনসহ ০২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার

/ ১৪ বার পঠিত
আপডেট: শনিবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৪

নিজস্ব প্রতিবেদক:
রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন এলাকা হতে বিপুল পরিমাণ ভয়াবহ মাদক বুপ্রেনরফিনসহ ০২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব-১০।

অদ্য ১০ র‍্যাব ২০২৪ ইং তারিখ সকালে র‍্যাবব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন উত্তর যাত্রাবাড়ী সুতীখালপাড় এলাকায় একটি অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে আনুমানিক ৪,৭০,০০০/- (চার লক্ষ সত্তর হাজার) টাকা মূল্যমানের ৯৪০ (নয়শত চল্লিশ ) পিস নেশাজাতীয় বুপ্রেনরফিন ইনজেকশনসহ ০২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদের নাম ১/ মোঃ কবির (৫২), পিতা: মৃত আবু সাঈদ, সাং: সুতীখালপাড় , উত্তর যাত্রাবাড়ী থানা: যাত্রাবাড়ী, ডিএমপি, ঢাকা ২/ মোঃ ফরহাদ হোসেন (৩৬), পিতা: মোঃ মোজাম্মেল হোসেন, সাং: আংরাত, থানা: ধামুরহাট, জেলা; নওগাঁ বলে জানা যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃতরা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা বেশ কিছুদিন যাবৎ দেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে বুপ্রেনরফিন ইনজেকশনসহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে ঢাকার যাত্রাবাড়ীসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, এই বুপ্রেনরফিন ইনজেকশন সাধারণত রেজিস্টার্ড চিকিৎসকের পরামর্শে ব্যথানাশক হিসেবে শরীরে প্রয়োগ করায়। তবে বর্তমানে নির্দিষ্ট পরিমাণের চেয়ে অধিক পরিমাণ নেশাদ্রব্য উপাদান মিশিয়ে মাদক হিসেবে এটি বাজারে সরবরাহ করা হচ্ছে। বুপ্রেনরফিন ইনজেকশন সরাসরি ভেইনে নেয়া হয়। এই ভয়াবহ বুপ্রেনরফিন ইনজেকশনটি নেয়ার সঙ্গে সঙ্গে ব্যবহারকারীর শরীরে নেশার প্রতিক্রিয়া দেখা দেয়। বিশেষ করে প্যাথেডিন এবং হেরোইন নিয়েও যাদের কাজ হয় না, তারা এই ভয়াবহ মাদকটি ব্যবহার করে বলে জানা যায়। গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে একটি মাদক মামলা রুজু করতঃ সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা রয়েছে।


আরো পড়ুন