• মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন

পাচারকালে ১০০ কেজি গাঁজাসহ ০২জন মাদক ব্যবসায়ীকে আটক

/ ৬৯ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৪

নিজস্ব প্রতিবেদক:
র‍্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি পিকআপ যোগে মাদকদ্রব্য বহন করে বিক্রয়ের উদ্দেশ্যে ফেনী হতে ঢাকার এর দিকে নিয়ে যাচ্ছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ইং রাত আনুমানিক ২০০০ ঘটিকার র‍্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল ফেনী জেলার ফেনী পৌরসভা এলাকায় পাকা রাস্তার উপর একটি অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে গাড়ী তল্লাশী শুরু করে। এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি পিকআপকে থামানোর সংকেত দিলে পিকআপটি না থামিয়ে কৌশলে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টাকালে র‍্যাব সদস্যরা  আসামি ১/ মোঃ বেলাল হোসেন (২৭), পিতা: ইসমাইল হোসেন এবং ২/ শাহাদাত হোসেন বাবলু (২৮), পিতা: বাচ্চু মিয়া, উভয়ের সাং; পূর্ব সোনাই কড়ই বাগান, থানা: ভূজপুর, জেলা: চট্টগ্রাম’দের আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিদের জিজ্ঞাসাবাদ ও তল্লাশীকালে দেখানো এবং সনাক্তমতে তাদের হেফাজতে থাকা পিকআপের পিছনে মালামাল বহন করার জায়গায় বিশেষ কৌশলে প্রস্তুতকৃত দুটি লোহার ঢাকনা দ্বারা আবৃত বক্স এর ভিতর হতে ১০০ কেজি গাঁজা উদ্ধারসহ আসামিদের গ্রেফতার এবং মাদক পরিবহনে ব্যবহৃত পিকআপটি জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবৎ ড্রাইভিং পেশার আড়ালে সুকৌশলে মাদকদ্রব্য গাঁজা ফেনী জেলার সীমান্তবর্তী এলাকা থেকে সংগ্রহ করে পরবর্তীতে ঢাকাসহ পার্শ্ববর্তী জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট খুচরা ও পাইকারী মূল্যে বিক্রি করে আসছে। এছাড়াও মালামাল পরিবহনের আড়ালে ছদ্মবেশে মাদক পাচার এবং ব্যবসার সাথে জড়িত মর্মে স্বীকার করে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১৫ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামি এবং জব্দকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে ফেনী জেলার ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো পড়ুন