• বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৭ পূর্বাহ্ন

ডিবিসি নিউজ টিভি নওগাঁ জেলা প্রতিনিধি এ কে সাজু হামলার শিকার

/ ৫০ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৪

বিশেষ প্রতিনিধি:
সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ভিপি সম্পত্তিতে বহুতল ভবন নির্মাণ সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে নওগাঁয় ভিপি সম্পত্তিতে অবৈধভাবে বহুতল ভবন নির্মাণ করছেন এক প্রভাবশালি। তথ্য সংগ্রহ করতে গেলে সাংবাদিকের উপর হয় হামলা। প্রশাসন বলছেন ভিপি সম্পত্তিতে স্থায়ী স্থাপনা নির্মানের কোন সুযোগ নেই।
নওগাঁর দুবলহাটি জমিদারি। ১৯৫০ সালে জমিদারি প্রথা বিলুপ্তি হওয়ার পর রাজা হরনাথ রায় ভারতে চলে যান। রেখে যান রাজবাড়িসহ বিপুল পরিমান সম্পত্তি। যা দিনের পর দিন হচ্ছে বে-দখল।
আনোয়ার হোসেন নামে এক প্রভাবশালী প্রকৃত লীজ গ্রহিতাকে উচ্ছেদ করে সরকারি ভিপি সম্পত্তিতে নির্মান করছেন বহুতল ভবন। সংশ্লিষ্ট দপ্তর বার বার নির্মান কাজ বন্ধের নির্দেশ দিলেও তা অমান্য করে চলছে নির্মান কাজ। সর্বশেষ ১৭ জানুয়ারী ওই অবৈধ স্থাপনা নিজ খরচে সরিয়ে নেয়ার নির্দেশ দেন ভূমি অফিস। এ তথ্য সংগ্রহ করতে গেলে হামলার শিকার হন সাংবাদিক সাজু

ভক্সপপ : ১ ও ২ নির্মান শ্রমিক

নিয়ম না থাকলেও ভিপি সম্পত্তি সরকারের কাছ থেকে লীজ নিয়ে হচ্ছে হস্তান্তর। এর পর নির্মান হচ্ছে বহুতল ভবন। এসব জমি দখলে হচ্ছে ক্ষমতার ব্যবহার।বিষয়টি জানা নেই। তবে ভিপি সম্পত্তিতে স্থায়ী স্থাপনা নির্মানের কোন সুযোগ নেই। খোঁজ নিয়ে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলেন এই কর্মকর্তা।
মিল্টন চন্দ্র রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)-নওগাঁ
জমিদারের রেখে যাওয়া সম্পত্তির মধ্যে ৭০৬.১০ একর জমি হয়েছে খ তফশিল ভুক্ত। অবশিষ্ট ১০৪.৫০ একর জমি দখলেও চলছে মহা উৎসব।


আরো পড়ুন