• মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩৩ পূর্বাহ্ন

কুমিল্লায় ডিবি পুলিশের অভিযানে আন্তঃজেলা ট্রান্সফরমার চোর চক্রের মূল হোতাসহ আটক ০৫

/ ৩১ বার পঠিত
আপডেট: সোমবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৪

কুমিল্লা প্রতিনিধি:
গত ২৪ জানুয়ারি বুড়িচং থানার কালাকচুয়া এলাকার হাইওয়ে পুলিশ সুপার সিসি ক্যামেরার মিটারের জন্য স্থাপিত পোল হতে একটি ১০ কেভি ট্রান্সফরমার চুরির মামলা রুজু করার পর কুমিল্লা জেলা গোয়েন্দা শাখার একটি চৌকস টিম তথ্য প্রযুক্তি ও স্থানীয় সোর্স এর সহায়তায় আন্তঃজেলা ট্রান্সফরমার চোর চক্রের ০৫ সদস্যকে গ্রেফতার ও চোরাইকৃত মালামাল উদ্ধার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত আসামিরা হল, মোঃ মনির হোসেন (৩২), মোঃ সোহেল (৩০),কামরুল হাসান (৩২), মাঈন উদ্দিন (২৮) ও রুবেল আহমেদ ওরফে মিন্টু (২৯)।

তাঁরা ৩/৪ বছর যাবৎ কুমিল্লা জেলার বুড়িচং, চান্দিনা, দাউদকান্দি, দেবিদ্বার, সদর দক্ষিণ ও বিভিন্ন থানা এলাকায় এবং পার্শ্ববর্তী জেলা চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন থানা এলাকায় ট্রান্সফরমারের তামার তার চুরি করে আসছে। তারা দিনের বেলায় টার্গেট করে এবং রাতের বেলা গিয়ে ট্রান্সফরমারের ঢাকনা খুলে তামার তার নিয়ে চলে আসে। ট্রান্সফরমার থেকে তামার তার চুরি করতে তাদের মাত্র ২০ থেতে ২৫ মিনিট সময় লাগে। চুরি করার পরে ট্রান্সফরমারের খালি খোলস (বক্স) ঘটনাস্থলেই ফেলে দেয়।

বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা জেলার পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম(বার) বলেন, গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে, ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদানের জন্য আদালতে প্রেরণ করা হয়েছে।


আরো পড়ুন