• সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন

কেরাণীগঞ্জ থেকে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার ০৭

/ ৩১ বার পঠিত
আপডেট: রবিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৪

নিজস্ব প্রতিবেদক:
গতকাল ০৩ ফেব্রুয়ারী ২০২৪ ইং তারিখ রাতে র‍্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন আব্দুল্লাহ্পুর এলাকায় একটি অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযানে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ডাকাত দলের ০৭ সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১/ মোঃ আনোয়ার হোসেন (৪৫), পিতা-মোঃ লালচাঁন মিয়া, সাং-পুরাতন সোনাকান্দা (পশ্চিমহাটি), থানা-কেরাণীগঞ্জ মডেল, জেলা-ঢাকা, ২/ মোঃ মাহমুদুল হাসান (৩১), পিতা-মোঃ হানিফ হাওলাদার, সাং- শাহজাদপুর, থানা-ভাটারা, ঢাকা, ৩/ মোঃ হিরা রহমান বিজয় (২০), পিতা-মোঃ রহিম উদ্দিন, সাং-রংমেহার, পশ্চিমপাড়া, থানা-টঙ্গীবাড়ী, জেলা-মুন্সিগঞ্জ, ৪/ মোঃ খোকন মাল (৩৩) পিতা-মোঃ শুক্কুর মাল, সাং-মুন্সিগ্রাম, থানা-সদরপুর, জেলা-ফরিদপুর, ৫/ মোঃ জুয়েল (২৭), পিতা-মোঃ জাহাঙ্গীর হোসেন, সাং-আমখোলা, থানা-গলাচিপা, জেলা-পটুয়াখালী, ৬/ মোঃ সাগর (২৬), পিতা-মোঃ চাঁন মিয়া, সাং-পাথরঘাটা থানা-সিরাজদীখান, জেলা-মুন্সিগঞ্জ ও ৭/ মোঃ ফয়সাল আহম্মেদ রাসেল (২৫), পিতা-মৃত সোলায়মান আহথানা-ভাটারা, ঢাকা বলে জানা যায়। এ সময় তাদের নিকট থেকে ডাকাতির কাজে ব্যবহৃত ০১টি প্রাইভেটকার, ০১টি পিকআপ, ০৩টি ছোড়া, ০১টি ডেগার, ০১টি লোহার রড, ০১টি প্লাস্টিকের পাইপ, ০১টি কাঠের লাঠি, ০২টি রশি ও ০২টি গামছা জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় সদস্য। তারা বেশ কিছুদিন যাবৎ ঢাকার কেরাণীগঞ্জসহ আশপাশের বিভিন্ন এলাকায় দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে ডাকাতি ও মাদক ব্যবসা করে আসছিল। এছাড়া তারা ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের বিভিন্ন এলাকায় বিভিন্ন সময়ে যানবাহন থামিয়ে দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে ডাকাতি করে সেখান থেকে দ্রুত পালিয়ে যেত বলে জানা যায়। গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে একটি ডাকাতি প্রস্তুতির মামলা রুজু করতঃ সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো পড়ুন