• বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১২ পূর্বাহ্ন

সী-বিচ এলাকা হতে বিপুল পরিমাণ চোরাই ডিজেল এবং মবিল’সহ আটক ০২

/ ৩১ বার পঠিত
আপডেট: বুধবার, ৬ ডিসেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিবেক:
র‍্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় চোরাকারবারি চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা থানাধীন সী-বিচ এলাকায় একটি বসত ঘরে অবৈধ ভাবে চোরাই ডিজেল এবং মবিল ক্রয়-বিক্রয়ের জন্য মজুদ করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে র‍্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল গত ০৫ ডিসেম্বর ২০২৩ ইং তারিখ সময় আনুমানিক ১১.৩০ মিনিটের সময় বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামী ১। মোঃ সুলাইমান (২৯), পিতা: মোঃ ইসমাইল এবং ২। মোঃ নেজাম (২৪), পিতা: মৃত সোবহান, উভয় সাং: দক্ষিনপাড়া, থানা: পতেঙ্গা, জেলা: চট্টগ্রাম মহানগরী’দের আটক করতে সক্ষম হয়।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের স্বীকারোক্তি ও দেখানো মতে তাদের হেফাজতে থাকা অবৈধভাবে সংগ্রহকৃত ৩৩টি প্লাষ্টিকের জারিকেনে ১৩৬০ লিটার ডিজেল এবং ০৭টি জারিকেনে ২৮০ লিটার মাবিল জব্দসহ আসামীদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদের আরও জানা যায়, তারা দীর্ঘদিন যাবৎ অভ্যাসগতভাবে অবৈধ উপায়ে বিভিন্ন জাহাজ, জ্বালানী বহনকারী লরি ইত্যাদি হতে অকটেন, ডিজেল এবং মবিল সংগ্রহ করে পরবর্তীতে অপেক্ষাকৃত কম মূল্যে পাইকারী ও খুচরা বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত চোরাই ডিজেল এবং মবিল এর আনুমানিক মূল্য ১ লক্ষ ৭০ হাজার টাকা।

গ্রেফতারকৃত আসামী এবং জব্দকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে


আরো পড়ুন