• বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন

পুলিশের কাজে বাঁধা ও সংক্রান্ত নাশকতার মামলায় গ্রেফতার ০২

/ ৩৯ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
গত ২৮ অক্টোবর ২০২৩ ইং তারিখ হতে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাস্তবায়ন ও বিএনপি নেতাদের মুক্তির দাবিতে বিএনপি/জামায়ত এর নেতাকর্মীরা অবরোধের নামে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বাস, ট্রাক, সিএনজি, লেগুনা, এ্যাম্বুলেন্সসহ বিভিন্ন পরিবহন ভাংচুর ও ককটেল নিক্ষেপ/দাহ্য পদার্থ দ্বারা বাসে অগ্নিসংযোগ করে। এছাড়া আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বেশ কয়েকজন সদস্যদের ইট-পাটকেল নিক্ষেপ করে ও লাঠিসোটা দিয়ে পিটিয়ে আহত করে। এমনকি গত ২৮/১০/২০২৩ ইং তারিখের নারকীয় তান্ডবে একজন পুলিশ কনস্টেবলকে লাঠিসোটা দিয়ে পিটিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যাসহ সারা দেশে ব্যাপক নাশকতা শুরু করে।

এরই ধারাবাহিকতায় গতকাল ০৩ ডিসেম্বর ২০২৩ ইং তারিখ সন্ধ্যায় র‍্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় একটি অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানার মামলা নং-১৮ তাং- ০৫/১১/২৩ ইং ধারা- ১৪৩/১৪৭/১৪৮/১৪৯/৩২৩/৩৫৩/৩৩২/৪৩৫/৪২৭ দণ্ড বিধি তৎসহ ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩)/২৫-ডি ধারা ; মামলার এজাহার ভুক্ত পলাতক আসামী যুবদল সদস্য মোঃ নাজমুজ সাকিব (২৫), পিতা: মৃত হাবিবুর রহমান হাবু, সাং: বাসা নং-৬৬/১,মীরহাজিরবাগ, থানা: যাত্রাবাড়ী, জেলা: ঢাকা’কে গ্রেফতার করে।

এছাড়া অদ্য ০৪ ডিসেম্বর ২০২৩ ইং তারিখ সকালে র‍্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ফরিদপুর জেলার আলফাডাঙ্গা থানাধীন খিরগ্রাম এলাকা হতে ফরিদপুর জেলার বোয়ালমারী থানার মামলা নং-২১ তারিখ-২৯/১০/২০২৩ ইং, ধারা- ১৪৩/১৮৬/৩৩২/৩৪২/৩৫৩/৪২৭/৪৩৬/৩৪ পেনাল কোড ১৮৬০, তৎসহ ১৯০৮ সালের বিস্ফোরক আইনের ৩/৪/৬ ধারা; মামলার এজাহার ভুক্ত পলাতক আসামী জাহিদ হোসেন (৪৫), পিতা: মৃত আঃ মান্নান মোল্লা, সাং: গুনবহা, থানা: বোয়ালমারী, জেলা: ফরিদপুর’কে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে, গ্রেফতারকৃত আসামীরা বিভিন্ন সময় নাশকতার পরিকল্পনার সাথে তাদের সম্পৃক্ততার সত্যতা স্বীকার করেছে। এছাড়াও তারা ইতোপূর্বে রাজধানীর কামরাঙ্গীচর, কদমতলী, যাত্রাবাড়ী এবং ফরিদপুর জেলার বিভিন্ন এলাকায় গাড়ী ভাংচুর, বাসে অগ্নি সংযোগসহ বিভিন্ন প্রকার নাশকতা মূলক কার্যক্রমের সাথে সরাসরি জড়িত ছিল বলে জানা যায়। গ্রেফতারকৃত আসামীদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো পড়ুন