• বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১২ পূর্বাহ্ন

“চট্টগ্রাম- ১১ আসন” স্বতন্ত্র প্রার্থী হিসেবে জিয়াউল হক সুমনের মনোনয়ন পত্র দাখিল

/ ৩১৬ বার পঠিত
আপডেট: শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩

ডেস্ক নিউজ:
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রামের বহুল আলোচিত এবং গোল্ডন আসন খ্যাত চট্রগ্রাম-১১ (বন্দর -পতেঙ্গা, ইপিজেড) এলাকা। জাতীয় নির্বাচনে বরাবরই আসনটি নানা কারণে আলোচিত ও গুরুত্বপূর্ণ। এই আসনে দলীয় মনোনয়ন পেতে ৮/১০ দিন ধরে মহা নগর ও কেন্দ্রীয় কার্যালয়ে প্রায় ২৯ জন নেতাকর্মী, বিশেষ করে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দিনও নৌকার মাঝি হতে চেয়েছিলেন।


কিন্তু সবাই কে বাদ দিয়ে আবারো সেই বিতর্কিত তিন বারের এমপি কে নৌকার টিকেট দিলে এই অঞ্চলের ১১ ওয়ার্ড,৩৫ ইউনিট এবং সাংগঠনিক থানা কমিটির সভাপতি ও সাধারণ সহ ১০ওয়ার্ড কাউন্সিলরের ৮ জন ,৩ মহিলা কাউন্সিলর , নারী প্যানেল মেয়র সহ অন্যান্য থানা,নগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ সরাসরি চসিক কাউন্সিলর হাজী জিয়াউল হক সুমন কে তৃণমূল আওয়ামী লীগের পক্ষে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনীত করেছে।
সর্বশেষে কাউন্সিলর সুমন ১১ ওয়ার্ড,৪ থানা ও ৩৫/৩৭ইউনিটের নেতৃবৃন্দরা পূর্ণ সমর্থন নিয়ে গতকাল বিভাগীয় কমিশনার কার্যলয়ে( রিটার্নিং অফিসার মোঃ তোফায়েল ইসলাম)এর নিকট স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করার জন্য চূড়ান্ত মনোনয়ন পত্র দাখিল করেছেন।


এসময় তার সাথে উপস্থিত ছিলেন প্রস্তাবকারী, সমর্থনকারী সহ প্রধান তিন কর্মকর্তা।
এছাড়াও মনোনয়নপত্র জমাদান কালে ৮ কাউন্সিলর, তিন সাবেক কাউন্সিলর, দুই মহিলা কাউন্সিলর , মহিলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ সহ নগর ও থানা পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


কাউন্সিলরের প্রতিনিধি সহ থানা পর্যায়ের নেতাদের মধ্যে হাজী হারুন উর রশীদ, হাজী এহসানুল হক মুনিরী, হাজী মোঃ ইলিয়াস, মাহাবুবুল আলম, সুলতান নাছির উদ্দিন, সেলিম আফজল, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাবেক কাউন্সিলর হাজ্বী মোঃ আসলাম, সাবেক কাউন্সিলর আব্দুল কাদের,এম নজরুল ইসলাম, হাজী মোঃ হাসান, হাজী মোঃ আক্কাস উদ্দিন সও, নগর আওয়ামী যুবলীগের সাদেকুর রহমান, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সদস্য মোঃ ওয়াসিম আকরাম, নগর ছাত্রলীগের শাহাদাত হোসেন বুলু, দীপু,৩৬,৩৭,৩৮,৩৯,৪০,৪১নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের মধ্যে মিসেস শারমিন ফারুক সুলতানা, আফরোজ খানম, কামরুন্নাহার বেবী, নাছিমা আক্তার , নাসরিন জাহান সহ নগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতা, শ্রমিক লীগ নেতা এবং ১১ আসনের নেতৃত্ব শ্রেনীর গণ্যমান্য ব্যক্তিবর্গ, সমর্থক গোষ্ঠীর একাংশ স্বতন্ত্র প্রার্থী জিয়া উলহক সুমনের পক্ষে জোরালো অবস্থান নিয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে। এছাড়াও এই গুরুত্বপূর্ণ আসনের জন্য আরো যারা মনোনয়নপত্র জমা দিলেন, তারা হচ্ছেন রাজনৈতিক দললের প্রার্থী মোঃ জসিম উদ্দিন বাবুল (জাসদ ইনু),উজ্জ্বল ভৌমিক-গনফোরাম,দীপক কুমার পালিত- তৃণমূল বিএনপি জোট, নারায়ণ রক্ষিত-ন্যাশনাল পিপলস পাটি (এনপিপি). মাওলানা আবুল বাশার মুহাম্মদ জয়নুল আবেদীন(ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ,মোঃমহিউদ্দীন-বাংলাদেশ সুপ্রিম পাটি(বিএমপি),রেখা আলম চৌধুরী (সাবেক মহিলা কাউন্সিলর)।


এই আসনে এবার তীব্র লড়াইয়ে অবতীর্ণ হতে লতিফের সাথে কাউন্সিলর হাজী জিয়াউল হক সুমন সর্বাত্মক প্রস্তুতি নিচ্ছেন বলে তার নির্বাচনী পরিচালনা কমিটির সূত্রে জানা গেছে।


আরো পড়ুন