• বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১৪ পূর্বাহ্ন

পাবনার পাঁচটি আসনে নৌকার মাঝি হলেন যাঁরা

/ ৭৬ বার পঠিত
আপডেট: রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩

মোঃ গিয়াস উদ্দিন সরদার,পাবনা প্রতিনিধিঃ সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পাবনার ৫টি আসনে আওয়ামীলীগ দলীয় মনোনয়ন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। এতে ৫ আসনের মধ্যে একটিতে নতুন এবং বাকি ৪টিতে বর্তমান সাংসদদের মনোনয়ন দেয়া হয়েছে। প্রার্থী ঘোষণার পরপরই জেলার পাঁচটি আসনগুলোর এলাকায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে নেতাকর্মীরা।

রবিবার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সারা দেশের সঙ্গে পাবনার ৫টি আসনের দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
পাবনার ৫টি আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে মোট ৭৩ জন দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করে ছিলেন। যাচাই-বাছাই শেষে বর্তমান ৫ এমপিকে দলীয় মনোনয়নের চিঠি দেয়া হয়েছে।
মনোনয়নপ্রাপ্তরা হলেন- পাবনা-১ (সাঁথিয়া-বেড়ার একাংশ) আসনে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও ডেপুটি স্পিকার এ্যাড: শামসুল হক টুকু এমপি, পাবনা-২ (সুজানগর-বেড়ার একাংশ) আসনে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আহমেদ ফিরোজ কবির এমপি, পাবনা-৩ (চাটমোহর, ভাঙ্গুড়া, ফরিদপুর) আসনে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি চলনবিলের মাটি ও মানুষের জননেতা আলহাজ্ব মোঃ মকবুল হোসেন এমপি, পাবনা-৪ (ঈশ্বরদী- আটঘড়িয়া) আসনে জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গালিবুর রহমান শরীফ গালিব এবং পাবনা-৫ (সদর) আসনে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি।

মনোনয়নপ্রাপ্তদের নাম ঘোষণার পরপরই পাবনা জেলা ও উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে আনন্দ মিছিল বের করে আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষ পথচারীদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।


আরো পড়ুন