• মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:০৬ অপরাহ্ন

“নাশকতার মামলায় ছাত্রদলের নেতা মোঃ সোহানুর গ্রেফতার”

/ ৩৯ বার পঠিত
আপডেট: রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩

নাশকতার মামলায় জাতীয়তাবাদী ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং জাতীয়তাবাদী ছাত্রদল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সংসদ ও সাবেক প্রচার সম্পাদক গাজী মোঃ সোহানুর রহমান সোহাগ’কে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে গ্রেফতার করেছে র‍্যাব-১০।

গত ২৮ অক্টোবর ২০২৩ ইং তারিখ হতে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাস্তবায়ন ও বিএনপি নেতাদের মুক্তির দাবিতে বিএনপি/জামায়ত এর নেতাকর্মীরা অবরোধের নামে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বাস, ট্রাক, সিএনজি, লেগুনা, এ্যাম্বুলেন্সসহ বিভিন্ন পরিবহন ভাংচুর ও ককটেল নিক্ষেপ/দাহ্য পদার্থ দ্বারা বাসে অগ্নিসংযোগ করে। এছাড়া আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বেশ কয়েকজন সদস্যদের ইট-পাটকেল নিক্ষেপ করে ও লাঠিসোটা দিয়ে পিটিয়ে আহত করে। এমনকি গত ২৮/১০/২০২৩ ইং তারিখের নারকীয় তাণ্ডব একজন পুলিশ কনস্টেবলকে লাঠিসোটা দিয়ে পিটিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যাসহ সারা দেশে ব্যাপক নাশকতা শুরু করে।

এরই ধারাবাহিকতায় অদ্য ২৫ নভেম্বর ২০২৩ ইং তারিখ আনুমানিক সন্ধ্যা ০৬:৩০ মিনিটের সময় র‍্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকায় একটি অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানার মামলা নং-৫৭, তারিখ-২০/১১/২০২৩ ইং ধারা-১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩)/২৫ডি; মামলার এজাহারভুক্ত পলাতক আসামী সোহানুর রহমান হোসাগ (৩৬), পিতা- মৃত আবু বক্কর, সাং- কাছিয়া বুনিয়া, থানা- রাঙ্গাবালী, জেলা-পটুয়াখালী’কে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে, গ্রেফতারকৃত আসামী বিভিন্ন সময় নাশকতার পরিকল্পনার সাথে তার সম্পৃক্ততার সত্যতা স্বীকার করেছে। এছাড়াও সে ইতোপূর্বে রাজধানীর ডেমরা, কোতয়ালী, বংশাল ও লালবাগ এলাকায় গাড়ী ভাংচুর, বাসে অগ্নি সংযোগসহ বিভিন্ন প্রকার নাশকতা মূলক কার্যক্রমের সাথে সরাসরি জড়িত ছিল বলে জানা যায়।  

গ্রেফতারকৃত আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো পড়ুন