• মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন

বিপুল পরিমাণ চোরাই ডিজেল জব্দসহ ০৩ চোরাকারবারী আটক ট্রাক জব্দ

/ ৭৪ বার পঠিত
আপডেট: রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩

র‍্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় চোরাকারবারী চোরাই ডিজেল ট্রাকযোগে বহন করে চট্টগ্রাম মহানগরীর অলংকার এলাকা হতে সী-বিচ এর দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‍্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল গত ০৯ সেপ্টেম্বর ২০২৩ ইং তারিখে চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা থানাধীন কাটঘর এলাকায় পাকা রাস্তার উপর একটি অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে গাড়ী তল্লাশী শুরু করে।

এসময় একটি সন্দেহজনক ট্রাক’কে থামানোর সংকেত দিলে ট্রাকটি না থামিয়ে কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা কালে আসামী ১। মোঃ বাদশা (৩৭), পিতা-মৃত মোঃ নুর আলম, সাং-হাদিপাড়া, থানা-পতেঙ্গা, জেলা-চট্টগ্রাম মহানগর, ২। মোঃ আবু হানিফ (৩৪), পিতা-মোঃ আজিম, সাং-পূর্ব পুঠিয়া পাড়া, থানা-পবা, জেলা- রাজশাহী এবং ৩। মোঃ আল-আমিন (৩৯), পিতা-মৃত মোঃ আবুল হোসেন, সাং- মিয়াজানপুর, থানা-চরফ্যাশন, জেলা-ভোলা’কে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের স্বীকারোক্তি ও দেখানো মতে তাদের হেফাজতে থাকা ট্রাক হতে অবৈধভাবে সংগ্রহকৃত ০৪ হাজার লিটার চোরাই ডিজেল জব্দসহ আসামীদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদের আরও জানা যায়, তারা দীর্ঘদিন যাবৎ অভ্যাসগতভাবে অবৈধ উপায়ে বিভিন্ন জাহাজ, জ্বালানী বহনকারী লরি ইত্যাদি হতে অকটেন এবং ডিজেল সংগ্রহ করে পরবর্তীতে অপেক্ষাকৃত কম মূল্যে পাইকারী ও খুচরা বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত ডিজেল এর আনুমানিক মূল্য ৪ লক্ষ ৫০ হাজার টাকা।

গ্রেফতারকৃত আসামী এবং জব্দকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েচছ।


আরো পড়ুন