• রবিবার, ০১ অক্টোবর ২০২৩, ০৫:৪৫ পূর্বাহ্ন

প্রায় পাঁচ হাজার লিটার চোরাই অকটেন জব্দসহ আটক ০২

/ ৬৯ বার পঠিত
আপডেট: সোমবার, ৫ জুন, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:-
র‍্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় চোরাকারবারী চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানাধীন মধ্যম শিকলাবাহা এলাকায় অবৈধভাবে ক্রয়-বিক্রয় করার উদ্দেশ্যে চোরাই অকটেন এবং ডিজেল মজুদ করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল গত ০৪ জুন ২০২৩ ইং তারিখে চট্টগ্রাম মহানগরীর কর্নফুলী থানাধীন মধ্যম শিকলাবাহা এলাকায় অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দুইজন ব্যক্তি একটি দোকানের ভেতর থেকে সুকৌশলে পালানোর চেষ্টা করে। এসময় র‌্যাব সদস্যরা আসামী ১। মোঃ কোরবান আলী (৪৮), পিতাঃ-মৃত ইয়াছিন আহাম্মদ, সাং-চরপাথরঘাটা, থানা-কর্ণফুলী, জেলা-চট্টগ্রাম এবং ২। মোঃ এমদাদ হোসেন হৃদয় (২০), পিতা-আব্দুল মতিন, সাং-চরকানাই, থানা-পটিয়া, জেলা-চট্টগ্রামকে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের স্বীকারোক্তি ও দেখানো মতে তাদের হেফাজতে থাকা অবৈধভাবে সংগ্রহকৃত ৪,৯৫৫ লিটার চোরাই অকটেন জব্দ সহ আসামীদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদের আরও জানা যায়, তারা দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে বিভিন্ন জাহাজ, জ্বালানী বহনকারী লরি ইত্যাদি হতে অকটেন এবং ডিজেল সংগ্রহ করে পরবর্তীতে অপেক্ষাকৃত কম মূল্যে পাইকারী ও খুচরা বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত অকটেনের আনুমানিক মূল্য ৬ লক্ষ ৫০ হাজার টাকা।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত অকটেন সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো পড়ুন