• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন

জামায়াতের বিক্ষোভ ঘিরে সাভারে পুলিশের চেকপোস্ট!

/ ৫৩ বার পঠিত
আপডেট: সোমবার, ৫ জুন, ২০২৩

সাভার, ঢাকা প্রতিনিধি:-
জামায়াতের অনুমতি ছাড়াই তিন দফা বিক্ষোভ কর্মসূচিকে ঘিরে রাজধানী ঢাকার প্রবেশমুখ সাভারের বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়েছে পুলিশ। অতিরিক্তি পুলিশ মোতায়েনের পাশাপাশি সর্বাত্মক প্রস্তুতি নিয়ে সন্দেহভাজন ব্যক্তি ও যানবাহনে তল্লাশি চালাচ্ছেন বাহিনীর সদস্যরা। সোমবার (৫ জুন) ভোর থেকেই ঢাকা-আরিচা মহাসড়কে সাভারের আমিনবাজার ও বিরুলিয়া এলাকায় পুলিশকে সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে।

রাজধানীতে জামায়াতের কর্মসূচি ঘোষণার পর পুলিশ সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানায়, পুলিশের নিষেধ অমান্য করে আইনশৃঙ্খলার বিঘ্ন ঘটিয়ে সমাবেশ করতে চাইলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সরেজমিনে সাভারের আমিনবাজার এলাকায় গিয়ে দেখা যায়, ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার এলাকায় ঢাকাগামী লেনে চেকপোস্ট বসিয়ে সকাল থেকেই সতর্ক অবস্থানে রয়েছে দায়িত্বরত পুলিশ সদস্যরা। সন্দেহভাজন কোন গাড়ি কিংবা ব্যক্তিকে দেখলেই তল্লাশি চালানো হচ্ছে। কারও গতিবিধি সন্দেহজনক মনে হলে তাকে রাজধানীতে প্রবেশ করতে না দিয়ে উল্টোদিকে ঘুরিয়ে দিতে দেখা গেছে। নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি সাভারের বাজার বাসস্ট্যান্ড ও বিরুলিয়া এলাকায়ও চেকপোস্ট বসিয়ে পুলিশের তল্লাশি কার্যক্রম পরিচালিত হচ্ছে।

সাভার মডেল থানার আমিনবাজার পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপপরিদর্শক (এসআই) হারুন অর রশিদ বলেন, অনুমতি ছাড়াই সোমবার রাজধানীতে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে জামায়াত। এই সমাবেশ ঘিরে যাতে তারা কোনো প্রকার বিশৃঙ্খলা কিংবা সন্ত্রাসী কর্মকাণ্ড করতে না পারে, এ কারণে আমরা সতর্ক অবস্থানে রয়েছি। আমিনবাজার নিয়মিত চেকপোস্টের মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে। সন্দেহভাজন বিভিন্ন পরিবহন ও ব্যক্তিদের তল্লাশি করা হচ্ছে, তবে এখনও কেউ আটক হয়নি। আমিনবাজার ছাড়াও বিরুলিয়া, সাভার ও আশুলিয়ার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশি চেকপোস্ট রয়েছে।

প্রসঙ্গত, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা, দলের আমির ডা. শফিকুর রহমানসহ নেতাদের মুক্তি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধের তিন দফা দাবিতে সোমবার বিকেল ৩টায় রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দিয়েছে জামায়াতে ইসলামী। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগর দক্ষিণ শাখা বায়তুল মোকাররমের উত্তর গেটে এ সমাবেশের আয়োজন করেছে।

সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, রাজধানীতে জামায়াতের ডাকা বিক্ষোভ কর্মসূচিকে ঘিরে সাভারের আমিনবাজার এবং বিরুলিয়া এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি কার্যক্রম চলমান রয়েছে। সকাল থেকেই চেকপোস্ট গুলোতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন রয়েছে। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি পাশাপাশি কাউকে আটকও করা হয়নি বলে জানান এই পুলিশ কর্মকর্তা।


আরো পড়ুন