• মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০২:২৩ অপরাহ্ন

নড়াইলে গ্রাম পুলিশকে হত্যা মূল আসামিসহ গ্রেফতার ২

/ ৮৩ বার পঠিত
আপডেট: রবিবার, ৪ জুন, ২০২৩

নড়াইল প্রতিনিধি:-
নড়াইলের লোহাগড়ায় দুর্বৃত্তের হামলায় মোঃ বকুল শেখ (৪০) নামে এক গ্রাম পুলিশ  হত্যাকাণ্ডের ঘটনায় মূল আসামিসহ দুই জনকে গ্রেফতার করেছে পুলিশ। আমাদের প্রতিনিধি নড়াইল থেকে জানান, গত ২৮ মে রাতে লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়নের কুমড়ি গ্রামে হত্যাকাণ্ডের এ ঘটনাটি ঘটে। বকুল শেখ কুমড়ি গ্রামে পূর্ব পাড়ার মৃত বদির শেখের ছেলে। তিনি দিঘলিয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড গ্রাম পুলিশ হিসেবে কর্মরত ছিলেন। এ ঘটনায় ৩০ মে নিহতের ছেলে রমজান শেখষ (২৫) বাদী হয়ে লোহাগড়া থানায় ৭ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

ঘটনার সংবাদ প্রাপ্তির সাথে সাথে নড়াইল জেলা পুলিশ সুপার মোসাঃ সাদিরা খাতুন দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন, আসামি গ্রেপ্তার ও হত্যাকাণ্ডে ব্যবহৃত আলামত উদ্ধারের জন্য জেলা পুলিশের একাধিক টিমকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।
মামলা রুজুর পরপরই এজাহারনামীয় ২ নং আসামি আইনাল শেখের ছেলে রুবেল শেখ (৩৪) কে আটক করে লোহাগড়া থানা পুলিশ । তার দেওয়া তথ্যের ভিত্তিতে ২ জুন নড়াইল ও গোপালগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এজাহারনামীয় ১ নং আসামী লোহাগড়া উপজেলার কুমড়ী পূর্বপাড়া গ্রামের মোসলেম শেখ ওরফে পাগল কটার ছেলে আজমল শেখ ওরফে জাহিদ শেখ (৩২) কে গ্রেফতার করে লোহাগড়া থানা পুলিশ।

তার দেওয়া তথ্য মতে হত্যাকাণ্ডে ব্যবহৃত ১ টি ছোরা জব্দ করা হয়।  উল্লেখ্য যে, গ্রেফতারকৃত আজমল শেখ নড়াইল লোহাগড়া ও নড়াগাতি থানার একাধিক চুরি, দস্যুতা ও ডাকাতি মামলার এজাহারনামীয় আসামি। আসামি আজমল শেখ ওরফে জাহিদ শেখ(৩২) ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারা মোতাবেক বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।


অনুসন্ধানে জানা যায়, ভিকটিম বকুল শেখ ও আসামিদের মাঝে দীর্ঘদিন যাবৎ পারিবারিক কলহ ও জমি-জমা নিয়ে গ্রাম্য শত্রুতা চলে আসছিল। গত ২৮ মে রাতে অত্র এলাকার মতিয়ারের চায়ের দোকান থেকে ফিরছিলেন বকুল। পথিমধ্যে গোলাপ খাঁর মাছের ঘেরের নিকট পৌঁছামাত্র দুর্বৃত্তরা পূর্বপরিকল্পিতভাবে দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে তাকে এলোপাথাড়ি কুপিয়ে গুরুতর জখম করে। পরে স্থানীয় লোকজন আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


আরো পড়ুন