• মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০২:১১ অপরাহ্ন

প্রতিবন্ধি নারী গণধর্ষণ মামলার এজাহারভুক্ত অন্যতম আসামী ধর্ষক গ্রেফতার

/ ১১১ বার পঠিত
আপডেট: শুক্রবার, ২ জুন, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:-
ভুক্তভোগী বুদ্ধি প্রতিবন্ধী ভিকটিম তার ভাই মোঃ কবিরের সাথে চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন রৌফাবাদ এলাকায় বসবাস করতেন। ভিকটিমের ভাই এলাকায় কসাইয়ের কাজ করতেন। কবিরের বুদ্ধি প্রতিবন্ধী বোন তার স্ত্রীর কাছে থেকে লালিত পালিত হয়। গত ১৯ মার্চ ২০২২ইং তারিখ সন্ধ্যা অনুমানিক ১৮৩০ ঘটিকায় কবিরের স্ত্রী তার বুদ্ধি প্রতিবন্ধী বোনকে ঘরে একা রেখে বাহিরে কাজে যায়। পরবর্তীতে রাত আনুমানিক ২০৩০ ঘটিকায় তার স্ত্রী বাসায় এসে তার বুদ্ধি প্রতিবন্ধী বোনের মাথার চুল এলোমেলো এবং পরিহিত কাপড়-চোপড় ভেজা অবস্থায় দেখে জিজ্ঞেস করলে জানায়, সে পাশের কলোনিতে পানি আনতে গেলে আসামী মোঃ মাসুদের সাথে তার দেখা হয়। তখন মাসুদ ভিকটিমকে বায়েজিদ বোস্তামী থানাধীন রৌফাবাদ এলাকার একটি অজ্ঞাত অন্ধকার স্থানে নিয়ে গিয়ে আসামি মাসুদ, জীবন, মান্নান এবং মোহসেন ওরফে জীবন ভিকটিমকে জোরপূর্বক পালাক্রমে গণধর্ষণ করে। পরবর্তীতে ভিকটিমের শারীরিকভাবে অবস্থা খারাপ হওয়ায় তার ভাই তাকে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসিতে নিয়ে যান।

উক্ত ঘটনায় ভিকটিমের ভাই মোঃ কবির বাদী হয়ে বর্ণিত ০৪ জনকে আসামী করে চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামী থানায় একটি মামলা দায়ের করেন যার মামলা নং ৩৮ তারিখ ২৯ মার্চ ২০২২ ইং ধারা নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধিত-২০০৩) এর ৯(৩)। মামলা দায়েরের পর হতে আসামীরা এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যায়।

র‍্যাব-৭, চট্টগ্রাম বর্ণিত গণধর্ষণ মামলার অসামীদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারী ও ছায়াতদন্ত অব্যাহত রাখে। গোয়েন্দা নজরদারীর এক পর্যায়ে র‍্যাব-৭, চট্টগ্রাম গোপন সূত্রে জানতে পারে যে, বর্ণিত গণধর্ষণ মামলার অন্যতম প্রধান আসামী মোহসেন ওরফে জীবন চট্টগ্রাম জেলার ভ‚জপুর থানাধীন কাজীরহাট এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‍্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল অদ্য ০২ জুন ২০২৩ ইং তারিখে বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামী মোঃ মোহসেন @ জীবন (২৬), পিতা- মোঃ জাহাঙ্গীর, সাং- পূর্ব ভ‚জপুর, থানা- ভ‚জপুর, জেলা- চট্টগ্রামকে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে সে উক্ত গনধর্ষণের সাথে জড়িত ছিল মর্মে স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো পড়ুন