• মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন

ফেনসিডিল রাখার দায়ে সাবেক পুলিশ সদস্যকে ভ্রাম্যমাণ আদালতের কারাদণ্ড

/ ৭২ বার পঠিত
আপডেট: রবিবার, ২৮ মে, ২০২৩

নড়াইল প্রতিনিধি :-
নড়াইলে সাবেক পুলিশ সদস্য বি এম মোস্তাফিজুর রহমান ওরফে মোস্তাক (৫০) নামের এক মাদক কারবারিকে ৬ মাসের কারাদণ্ড ও অর্থদণ্ডের আদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আমাদের প্রতিনিধি নড়াইল থেকে জানান শনিবার (২৭ মে) রাতে নড়াইলের লোহাগড়া পৌরসভার নিরিবিলি পিকনিক স্পটের পাশের রাস্তায় ২ বোতল ফেনসিডিলসহ আটক হন তিনি। পরে তাকে কারাদণ্ড ও অর্থদণ্ডের এ আদেশ দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক নড়াইলের লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আজগর আলী। মোস্তাক নড়াইলের লোহাগড়া পৌরসভাধীন রামপুর গ্রামের মৃত হাসিব বিশ্বাসের ছেলে। ২০১২ সালে শৃঙ্খলা ভঙ্গের দায়ে পুলিশ বাহিনী থেকে চাকরিচ্যুত হন তিনি। লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দীন বিষয়টি নিশ্চিত করেন। ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. আজগর আলী বলেন,লোহাগড়া থানা পুলিশের অভিযানে ২ বোতল ফেনসিডিলসহ বি এম মোস্তাফিজুর রহমান ওরফে মোস্তাক আটক হন। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করি।

অভিযুক্ত মাদক সেবনের পাশাপাশি ব্যবসার উদ্দেশ্যে মজুত করেছিলেন,নিজ মুখে উপস্থিত সকলের সামনে দোষ স্বীকার করেন। ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ডের সঙ্গে জড়িত হবেন না মর্মে অঙ্গীকার করেন তিনি। অভিযুক্তের দোষ প্রমাণিত হওয়ায়, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৯এর ১(গ)/৩৬(১) সারণী ১৬ ধারা মোতাবেক তাকে ৬ মাসের কারাদণ্ড ও ২০০ টাকা অর্থদণ্ডের আদেশ প্রদান করি। এবং জব্দকৃত ফেনসিডিল ২ বোতল মাদক জনসম্মুখে ধ্বংস করেছি।

নড়াইলের লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দীন বলেন,থানার উপপরিদর্শক মো. আশিকুজ্জামানের নেতৃত্বে শনিবার সন্ধ্যায় একটি অভিযান পরিচালিত হয়।

অভিযানে ফেনসিডিলসহ মোস্তাক নামে এক মাদক কারবারিকে আটক করে ঘটনাস্থলেই ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অর্থদণ্ড ও কারাদণ্ড দেওয়া হয়েছে। সে চাকরিচ্যুত পুলিশ সদস্য। তার বিরুদ্ধে লোহাগড়া থানায় ৫ টি মাদক মামলা রয়েছে।


আরো পড়ুন