• মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন

হিলিতে সরকারি জায়গার গাছ কর্তনের অভিযোগে থানায় মামলা দায়ের

/ ১০০ বার পঠিত
আপডেট: শনিবার, ২৭ মে, ২০২৩

গোলাম রাব্বানী হিলি প্রতিনিধি:-
দিনাজপুরের হাকিমপুরে (হিলি) উপজেলায় সরকারি জায়গা (খাসের জমি) ১০০টি ইউক্যালিপটাস গাছ কর্তনের অভিযোগে স্থানীয় আব্দুল করিম নামে একজনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। হাকিমপুর হিলি পৌর ভূমি উপ-সহকারী কর্মকর্তা মোজাফফর হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

শুক্রবার (২৬ মে) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন হাকিমপুর থানার অফিসার ইনচার্জ ওসি আবু সায়েম মিয়া।

মামলা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২৫ মে) পৌর এলাকার সাতনির তুলশী গঙ্গা নদীর ১.৮২ একর জমিতে থাকা ১০০টি ইউক্যালিপটাস গাছ কেটে চুরি করে বিক্রি করছে ঐ এলাকার ইদ্রিস আলীর ছেলে আব্দুল করিম। এমন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে হিলি পৌর ভূমি উপ-সহকারী কর্মকর্তা মোজাফফর হোসেন সেখানে উপস্থিত হন এবং গাছ কাটা বন্ধ করে দেন। কিন্তু গাছগুলো আব্দুল করিম তার জায়গায় রোপণ করেছে বলে দাবি করেন এবং তাই সে বিক্রি করেছেন।

হাকিমপুর হিলি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোকলেদা খাতুন মীম এর উপস্থিতিতে পৌর উপ-সহকারী ভূমি কর্মকর্তা জায়গাটি মেপে দেখেন ১০০টি গাছ খাস এর জমিতে পড়েছে। পরে ভূমি উপ-সহকারী কর্মকর্তা মোজাফফর হোসেন বাদী হয়ে আব্দুল করিমসহ সহ আরও অজ্ঞাত ৪ থেকে ৫ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন।

এ বিষয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-এ-আলম বলেন, গোপন সংবাদে জানতে পারি উপজেলার ছাতনি গ্রামের তুলসীগঙ্গা নদীর তীরে সরকারি খাসের জমির গাছ কর্তন করা হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে  বৃহস্পতিবার কর্তনকৃত ১০০টি গাছ জব্দ করা হয়েছে। ওই দিন রাতেই সরকারি গাছ কাটার অপরাধে আব্দুল করিমসহ আরও ৪ থেকে ৫ জনের বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে।


আরো পড়ুন