• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন

বিপুল পরিমাণ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

/ ৫৭ বার পঠিত
আপডেট: শনিবার, ২৭ মে, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ-
র‍্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী, মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট নিয়ে মাইক্রোবাসযোগে পটিয়া হতে কালুরঘাট ব্রীজ দিয়ে চট্টগ্রামের দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‍্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল গত ২৫ মে ২০২৩ ইং তারিখ ১৫৩০ ঘটিকায় চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন কালুরঘাট ব্রীজ সংলগ্ন বোয়ালখালী- চট্টগ্রাম রোডের পাকা রাস্তার উপর বিশেষ চেক পোস্ট স্থাপন করে গাড়ী তল্লাশী শুরু করে। এসময় একটি সন্দেহজনক মাইক্রোবাসকে চেক পোষ্টের দিকে আসতে দেখে থামানোর সংকেত দিলে মাইক্রোবাসটি না থামিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে র‌্যাব সদস্যরা বর্ণিত মাইক্রোবাসসহ আসামী মোঃ রাশেদ (৪০), পিতা- মৃত আব্দুল হামিদ, সাং- হাবিবুরপাড়া, থানা- পটিয়া, জেলা- চট্টগ্রামকে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদ ও তল্লাশী করে মাইক্রোবাসের চালকের বাম পাশের সিটের উপর হতে আসামীর নিজ হাতে বের করে দেয়া মতে ০১ টি কাঁধ ব্যাগ হতে পলিজিপার প্যাকে রক্ষিত মোট ১২,৩০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয় এবং মাদকদ্রব্য পরিবহনে ব্যবহৃত মাইক্রোবাসটি জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে ড্রাইভিং পেশার আড়ালে দীর্ঘদিন যাবৎ কক্সবাজার জেলা হতে স্বল্পমূল্যে মাদকদ্রব্য সংগ্রহ করে চট্টগ্রাম মহানগরীসহ দেশের বিভিন্ন স্থানে খুচরা ও পাইকারী মূল্যে বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৩৭ লক্ষ টাকা।

উল্লেখ্য, আটককৃত আসামী রাশেদ পেশায় গাড়িচালক হওয়ায় মাদক পরিবহন ও ব্যবসা উভয়ই তার জন্য সহজ ছিল। সে সমগ্র দেশব্যাপী মাদক পরিবহন এর পাশাপাশি বেচাকেনায় জড়িত ছিল। তার বাড়ি চট্টগ্রাম হলেও ইতোপূর্বে সে মাদক পাচারকালে সিলেট জেলার গোলাপগঞ্জ থানা কর্তৃক মাদকসহ আটক হয়। এছাড়াও চট্টগ্রাম মহানগরীর হালিশহর থানায়ও তার নামে মামলা রয়েছে। রাশেদ দীর্ঘদিন এই পেশায় জড়িত থাকায় অভিনব পদ্ধতি অনুসরন করে চট্টগ্রামে মাদক নিয়ে আসছিল। আসামীর বক্তব্য অনুযায়ী তারা কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে চেকপোস্ট এড়ানোর লক্ষ্যে কক্সবাজার হতে মহেশখালী-চকোরিয়ার গ্রামীন রাস্তা দিয়ে ইয়াবার চালান নিয়ে আসে। পরবর্তীতে সাতকানিয়া পার হয়ে অন্যান্য সম্ভাব্য চেকপোস্ট এড়ানোর জন্য চন্দনাইশ, পটিয়া হয়ে বোয়ালখালীর গ্রামীন রাস্তা ব্যবহার করে কালুরঘাট ব্রীজ অতিক্রম করে চট্টগ্রামে মাদক সরবরাহ করে থাকে।

উল্লেখ্য সিডিএমএস পর্যালোচনা করে গ্রেফতারকৃত আসামী মোঃ রাশেদ এর বিরুদ্ধে চট্টগ্রাম মহানগরীর হালিশহর থানায় এবং সিলেট জেলার গোলাপগঞ্জ থানায় মাদকদ্রব্য সংক্রান্ত ০২টি মামলা পাওয়া যায়।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো পড়ুন