• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:২০ অপরাহ্ন

মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতালের ফ্রি চক্ষু শিবির-এর উদ্বোধন

/ ১২৮ বার পঠিত
আপডেট: শুক্রবার, ২৬ মে, ২০২৩

মৌলভীবাজার প্রতিনিধি:-
মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতাল এর আয়োজনে  (The Fred hollows Foundation,Australia) দি ফ্রেড হোলোস ফাউন্ডেশন,অষ্ট্রেলিয়া এর প্রকল্প সহযোগীতায় আজ বৃহস্পতিবার (২৫ মে) বিএনএসবি চক্ষু হাসপাতাল কনফারেন্স রুমে পরিচিতি, মতবিনিময় ও ফ্রি চক্ষু শিবির-এর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।পরবর্তীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিএনএসবি চক্ষু হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক এহসানুল মান্নান এর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও বিএনএসবি চক্ষু হাসপাতালের সভাপতি ড.উর্মি বিনতে সালাম।

এ সময় তিনি বলেন, বিএনএসবি চক্ষু হাসপাতাল একটি সুনামধন্য প্রতিষ্ঠান। গরীব অসহায় মানুষের পাশে দাড়িয়ে সততা ও নিষ্ঠার সাথে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে।আমি আশা করি এই প্রতিষ্ঠানের মাধ্যমে দেশের কোনো মানুষ যাতে চোখের সমস্যা না হয় সেদিকে সবসময় বিএনএসবি চক্ষু হাসপাতাল সচেতন থাকবে।সেবার মান বাড়িয়ে এই চক্ষু হাসপাতাল আরো সামনের দিকে এগিয়ে যাবে এবং উন্নতি লাভ করবে।

বিএনএসবি চক্ষু হাসপাতালের সহ সভাপতি মোঃ মজিবুর রহমান মুজিবের সভাপতিত্বে অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছাঃ শাহীনা আক্তার,জেলা কমিশনার ও এক্সিকিউটিভ জেলা ম্যাজিস্ট্রেট ফয়সাল মাহমুদ ফুয়াদ,বিএনএসবি চক্ষু হাসপাতালের অবৈতনিক সাধারন সম্পাদক মোশাহিদ আহমেদ চুন্নু,মৌলভীবাজার পৌরসভা মেয়র ফজলুর রহমান প্রমূখ।

অনুষ্ঠানের শেষে ইউসিবি কর্মাশিয়াল ব্যাংকের সিআর দান কার্যের আওতায় অন্ধ শিশুদের চিকিৎসার জন্য বাংলাদেশ ন্যাশনাল সোসাইটি ফর দ্য ব্লাইন্ডস এর পক্ষ থেকে বিএনএসবি চক্ষু হাসপাতালকে ৫ লক্ষ টাকার চেক তুলে দেওয়া হয় জেলা প্রশাসক ও বিএনএসবি চক্ষু হাসপাতালের সভাপতি ড.উর্মি বিনতে সালাম এর হাতে।

এ ছাড়াও ফ্রি চক্ষু শিবির-এর আওতায় শ্রীমঙ্গলের কালীঘাট চা বাগানের ৫শত রোগীকে চোখের অপারেশন করা হয় ও তাদের ফ্রী চশমা ও ঔষধ প্রদান করা হয় । অনুষ্ঠানে চিকিৎসক, হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীবৃন্দসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।


আরো পড়ুন