• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৪৭ পূর্বাহ্ন

কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে প্রাক বহির্গমন ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধন করেন এসপি সাদিরা খাতুন

/ ৮৮ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩

নড়াইল প্রতিনিধি:-

নড়াইল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে প্রাক বহির্গমন ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধন করেন

এসপি সাদিরা খাতুন। বিদেশ গমনেচ্ছু এবং বিদেশগামী অভিবাসী কর্মীদের সেবা সহজীকরণ প্রক্রিয়ার অংশ হিসেবে বৃহস্পতিবার (২৫ মে) নড়াইল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ৩ দিন ব্যাপী “প্রাক-বহির্গমন ওরিয়েন্টেশন (পিডিও) কোর্স” এর শুভ উদ্বোধন ঘোষণা করেন মোসাঃ সাদিরা খাতুন, পুলিশ সুপার, নড়াইল। আমাদের প্রতিনিধি নড়াইল থেকে জানান, প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, বেশি টাকা খরচ করার মধ্যে কোন কৃতিত্ব নেই বরং টাকা সঞ্চয়ের মধ্যেই কৃতিত্ব এবং সুন্দর ভবিষ্যৎ নিহিত রয়েছে। এছাড়াও তিনি কারিগরি প্রশিক্ষণের গুরুত্ব ও সুফল সম্পর্কে বক্তব্য রাখেন।

এ সময় তিনি বিদেশ গমনেচ্ছু এবং বিদেশগামী অভিবাসী কর্মীদের কষ্টার্জিত অর্থের অপব্যবহার না করার জন্য উৎসাহিত করেন। পুলিশ সুপার আন্তর্জাতিক জঙ্গিবাদের ধারণা, কারণ ও প্রতিরোধ এবং দুর্নীতির কারণ ও প্রতিরোধ সম্পর্কে আলোকপাত করেন এবং সামাজিক যোগাযোগ মাধ্যম, সাইবার অপরাধ, গন্তব্য দেশের আইন-কানুন, নিয়ম-নীতি, ভাষা, সংস্কৃতি ইত্যাদি সম্পর্কে সচেতন হওয়ার জন্য সকলকে অনুরোধ করেন।

নড়াইল সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ আবুল বাশার আল মামুন এর সভাপত্বিতে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সেমিনার হলে এই “প্রাক-বহির্গমন ওরিয়েন্টেশন কোর্স এর আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিদেশগামী কর্মী ছাড়াও মোঃ নাসির উদ্দিন, নির্বাহী প্রকৌশলী, ওজোপাডিকো, মোঃ কামরুজ্জামান, জেলা ক্রীড়া অফিসার, উপস্থিত ছিলেন।


আরো পড়ুন