• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন

জামালপুরে সার্ভেয়ার রুহুল আমিনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা, বিএমএসএস’র নিন্দা

/ ১৮৪ বার পঠিত
আপডেট: বুধবার, ২৪ মে, ২০২৩

নিজস্ব প্রতিবেদক॥ মনে সততা না থাকলে কলমে সাহসী লেখা উঠে না। জাতীয় ভাবে যতগুলো সংবাদ প্রকাশিত হয় তাঁর সিংহভাগ মফস্বলের সাংবাদিকরাই প্রেরণ করে থাকেন। অথচ প্রান্তিক পর্যায়ে মফস্বলের সাংবাদিকরাই বেশি অবহেলিত ও নির্যাতিত।

সাংবাদিকদের জাতির বিবেক বলা হলেও তাঁরা যখন কষ্ট করে একটা দূর্নীতির সংবাদ পরিবেশন করেন, তখন অনেক ক্ষেত্রেই প্রশাসন উক্ত সংবাদকর্মীর পক্ষে নীতিগত অবস্হানে থাকেন না বরং পক্ষপাত দুষ্ট আচরণের কারণে বিপক্ষে অবস্থান নিয়ে থাকেন। 

দেশের অধিকাংশ সেটেলমেন্ট অফিসে ঠান্ডা মাথায় যেসব দূর্নীতি চলে, সে বিষয়ে খোদ ভূমি মন্ত্রণালয়ের কাছে কোন হিসেব আছে কিনা সন্দেহ!

অনুসন্ধানে দেখা মেলে যথাযথ কর্তৃপক্ষের  নজরদারির অভাবে সার্ভেয়ার, তহশিলদারের দূর্নীতি চারিদিকে ভাইরাসের মত ছড়িয়ে পড়েছে। অনেক সেবা গ্রহীতা সঠিক ভাবে জানেনও না কীভাবে উক্ত কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে।

সম্প্রতি জামালপুর জেলার স্হানীয় সাংবাদিক মোশাররফ হোসেন সরকার সার্ভেয়ার রহুল আমিনের বিরুদ্ধে দূর্নীতির প্রতিবেদন প্রকাশ করেন। সংবাদ প্রকাশের জেরে সার্ভেয়ার রহুল আমিন নিজকে রক্ষা করার জন্য সাংবাদিক মোশাররফ হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা ঠুকে দেন। সূত্রঃ জামালপুর সদর থানার AFIR নং ১৫১/২৩ তারিখ: ০৪/০৫/২৩ , ধারা: ২০১৮ সালের নিরাপত্তা আইনের ২৫ (১) (ক) /২৯(১) বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিসেট্রট মামুন হাছান খানের আদালতের মামলা নাম্বার ননজিআর- ৮০/২৩, মোতাবেক বিজ্ঞ আদালত আগামী ১২/০৬/২০২৩ তারিখ হাজির হবার জন্য সমন জারি করেন।

দূর্নীতির সংবাদ জনসম্মুখে তুলে ধরার জন্য সাংবাদিক মোশাররফ হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রাষ্ট্রের জন্য অশনিসংকেত মনে করে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস) এর চেয়ারম্যান খন্দকার আছিফুর রহমান উক্ত মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। সংগঠনের মহাসচিব সুমন সরদারসহ অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দ সাংবাদিক মোশাররফ হোসেনের উপর দায়ের করা হয়রানিমূলক মিথ্যা মামলার নিন্দা জানিয়েছেন এবং অনতিবিলম্বে এ মামলার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রকৃত দোষীদের আইনের আওতায় আনার জোর দাবী জানান।


আরো পড়ুন