• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:১১ অপরাহ্ন

পাঁচলাইশ থেকে সক্রিয় ডাকাত দলের দুইজন সদস্যকে প্রস্তুতি কালে গ্রেফতার!

/ ৮০ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ২৩ মে, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:-
চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ এলাকা হতে সক্রিয় ডাকাত দলের দুইজন সদস্যকে ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতার করেছে র‍্যাব-৭, চট্টগ্রাম।

র‍্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় দুষ্কৃতিকারী দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ডাকাতির উদ্দেশ্যে চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানাধীন গ্রীনভিউ এলাকার আশেপাশে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‍্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল গত ২০ মে ২০২৩ ইং তারিখ ১৪৪৫ ঘটিকায় বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামী ১। মো আরিফ (৩৪), পিতা-মোঃ ইউনুছ, সাং-নিমবাড়ী, থানা-কসবা, জেলা-বি বাড়ীয়া এবং ২। মোঃ আব্দুল কাদের (৩৭), পিতা-মোঃ লাল মিয়া, সাং-কচিন বাজার, থানা-সুন্দরগঞ্জ, জেলা-গাইবান্ধাকে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের হেফাজতে থাকা এবং তাদের নিজ হাতে বের করে দেয়া মতে দুটি টিপচাকু, ছিনতাই/ডাকাতি ও মাদক বিক্রির এক লক্ষ টাকা ও তিন কেজি গাঁজা উদ্ধারসহ আসামী’দেরকে গ্রেফতার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা বর্ণিত স্থানে সমবেত হয়ে ডাকাতি করার উদ্দেশ্যে প্রস্তুতি নিচ্ছিল। এছাড়া তারা একে অপরের সহায়তায় নেশা জাতীয় মাদকদ্রব্য (গাঁজা) বিভিন্ন মাদক ব্যবসায়ীদের নিকট খুচরা/পাইকারী বিক্রি করছিল। উল্লেখ্য, গ্রেফতারকৃত আসামী আরিফ ও কাদের এলাকার চিহ্নিত সন্ত্রাসী হিসেবে পরিচিত। তারা অস্ত্রের ভয় দেখিয়ে চাঁদাবাজি, ছিনতাই, ডাকাতি ইত্যাদির মাধ্যমে এলাকায় আতংক সৃষ্টি করে রাখত। গ্রেফতারকৃত আসামী মোঃ আরিফ উক্ত ডাকাত দলের দলনেতা হিসাবে কাজ করত। এলাকার লোকজন তাদের ভয়ে মুখ খোলার সাহস পেত না।

উল্লেখ্য, সিডিএমএস পর্যালোচনা করে গ্রেফতারকৃত আসামী মোঃ আরিফ (৩৫) এর বিরূদ্ধে  চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ মডেল থানায় মাদকদ্রব্য সংক্রান্ত ০১টি মামলা পাওয়া যায়।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো পড়ুন