• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন

অপহৃত বুদ্ধি প্রতিবন্ধী কিশোরী উদ্ধার গ্রেফতার ০২

/ ৯৩ বার পঠিত
আপডেট: বুধবার, ১৭ মে, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:-
গত ০৯ মে ২০২৩ ইং তারিখে মোঃ শহিদুল ইসলাম (৪২), পিতা-মোঃ নুর হোসেন, সাং-কচুয়াখালী, থানা-লালমোহন, জেলা-ভোলা থানায় অভিযোগ করেন যে, তার মেয়ে লামিয়া আক্তার’কে মোঃ নাঈম বিভিন্ন প্রলোভন দেখিয়ে প্রেমের প্রস্তাব দেয়। তার মেয়ে প্রেমের প্রস্তাবে রাজি না হলে মোঃ নাঈম তার মেয়ে’কে অপহরণ করে নিয়ে যাবে বলে জানায়। পরবর্তীতে গত ০৪ মে ২০২৩ ইং তারিখ ১৫৩০ ঘটিকায় ভিকটিম কোচিং সেন্টারে যাওয়ার জন্য বাসা থেকে বাহির হয়ে যায় এবং সময় মতো বাসায় ফিরে না আসায় ভিকটিমের পিতা সম্ভাব্য সকল স্থানে খোঁজ করেন। খোঁজার একপর্যায়ে ভিকটিমের পিতা লোক মারফতে জানতে পারেন যে, ঢাকা মহানগরীর কদমতলী থানাধীন শ্যামপুর এলাকা হতে মোঃ নাঈম এবং অন্যান্য সহযোগীরা ভিকটিমকে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক অজ্ঞাতনামা একটি সিএনজি অটোরিক্সা যোগে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায় এবং সর্বশেষ ভিকটিমকে নিয়ে চট্টগ্রামে অবস্থান করছে বলে জানতে পারে।

মেয়েকে উদ্ধার এবং অপহরণকারীকে আটকের জন্য ভিকটিমের পিতা মোঃ শহিদুল ইসলাম র‍্যাব-৭, চট্টগ্রাম বরাবর অভিযোগ দাখিল করেন। উক্ত অভিযোগের আলোকে র‍্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, অপহরণকারী চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানাধীন বাহাদুর কলোনীতে অবস্থান করছে।

উক্ত তথ্যের ভিত্তিতে গত ১৫ মে ২০২৩ ইং তারিখ ১৮০৫ ঘটিকায় র‍্যাব-৭, চট্টগ্রামের একটি অভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামী মোঃ নাঈম (২০), পিতা-মোঃ নান্নু মিয়া, সাং- কচুয়াখালী, থানা- লালমোহন, জেলা- ভোলা এবং ২। মোঃ হৃদয় (৩০), পিতা- আবুল হোসেন, সাং- দক্ষিণ সাধুল্যপুর, থানা-কবিরহাট, জেলা-ভোলাদ্বয়’কে আটক এবং ভিকটিম এর পিতা’র সনাক্ত মতে তার অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে উদ্ধার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, তারা অসৎ উদ্দেশ্যে অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে অপহরণ করে আত্মগোপন করেছিল। উল্লেখ্য, ভিকটিমের পিতা-মাতা এবং আত্মীয়-স্বজনদের ভাষ্যমতে অপহৃত ভিকটিম একজন বুদ্ধি প্রতিবন্ধী কিশোরী। গ্রেফতারকৃত আসামীদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো পড়ুন