• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন

হিলিতে উপকারভোগী কৃষক নির্বাচনে উম্মুক্ত লটারি

/ ১০১ বার পঠিত
আপডেট: সোমবার, ১৫ মে, ২০২৩

হিলি প্রতিনিধি:-
দিনাজপুরের হাকিমপুর হিলিতে চলতি বোরো মৌসুমে সরাসরি কৃষকের কাছ থেকে ন্যায্যমূল্যে ধান সংগ্রহ করার লক্ষ্যে কৃষক নির্বাচনে উন্মুক্ত লটারি অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (১৫ মে) বোরো ধান সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর- এ আলম এর সভাপতিত্বে উপজেলা নির্বাহী কার্যালয়ে উন্মুক্ত লটারির মাধ্যমে এ ৩২২ জন ভাগ্যবান কৃষক নির্বাচন করা হয়।

কৃষক নির্বাচনে লটারি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন।

এ সময় ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহীন মহিলা ভাইস চেয়ারম্যান পারুল নাহার, উপজেলা কৃষি অফিসার আরজেনা বেগম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মাইন উদ্দিন, খাদ্য গুদাম কর্মকর্তা জোসেফ হাসদা, খলিলুর রহমান, বোয়ালদাড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছদরুল ইসলাম, প্রেসক্লাবের গোলাম মোস্তাফিজার রহমান মিলনসহ এলাকার কৃষকরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর- এ আলম জানান, উপজেলার তিনটি ইউনিয়ন ও একটি পৌরসভার বাছাইকৃত কৃষি কার্ডধারী কৃষকের মধ্যে ৩২২ জনকে নির্বাচন করা হয়। এছাড়া অপেক্ষামান তালিকায় ৩০ জন রাখা হয়। নির্বাচিত কৃষকরা সর্বোচ্চ ২ মেট্রিক টন করে ধান সরকারি গোডাউনে দিতে পারবে। নির্ধারিত সময়ের মধ্যে কাঙ্ক্ষিত ধান পাওয়া না গেলে অপেক্ষামান তালিকার কৃষকের কাছ থেকে নেওয়া হবে। এরপর ও না পাওয়া গেলে সবার জন্য উম্মুক্ত করে দেওয়া হবে বলে জানান তিনি।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মাইন উদ্দিন জানান, বোরো মৌসুমে উপজেলায় ধান সংগ্রহ অভিযানে ৩০ টাকা কেজি দরে বোরো ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা ৬ হাজার ৪৪ মে.টন। লক্ষ্যমাত্রার সবটুকু ধান লটারির মাধ্যমে নির্বাচিত কৃষকদের কাছ থেকে ক্রয় করা হবে।


আরো পড়ুন