• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:১৯ পূর্বাহ্ন

কুমিল্লায় প্রতিবন্ধীর বাড়ি-সম্পদ রক্ষার দাবিতে মানববন্ধন

/ ১৪২ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩

কুমিল্লা প্রতিনিধি:-
কুমিল্লা আদর্শ সদর উপজেলার পাঁচথুবী ইউনিয়নের চাঁনপুর গ্রামের প্রতিবন্ধী স্মৃতি আক্তারের বাড়ী ও সহায়-সম্পদ জোরপূর্বক দখলের অপচেষ্টাকারী বাপ্পী খন্দকার, স্বপন সাহা ও তাদের সঙ্গীয়দের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। বুধবার বিকালে কুমিল্লা প্রেসক্লাবের সামনে প্রতিবাদী এলাকাবাসী এ কর্মসূচি পালন করে।

এতে বক্তব্য রাখেন ওই এলাকার ব্যবসায়ী কামাল খন্দকার, বাবুল খন্দকার, জনি মিয়াসহ প্রতিবাদীরা। তারা বলেন, ওই এলাকার বাপ্পী খন্দকার, স্বপন সাহাসহ একটি প্রভাবশালী চক্র অসহায় পরিবারের প্রতিবন্ধী স্মৃতি আক্তারের বাড়ী ও সহায়-সম্পদ অবৈধভাবে দখলের চেষ্টা করছে। এ বিষয়ে প্রতিবাদকারীদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে। তাদের দ্বারা হয়রানীর শিকার হয়ে প্রতিবাদীদের অনেকে বাড়ীঘরে থাকতে পারছেন না।

এ বিষয়ে বিগত সময়ে স্বরাস্ট্রমন্ত্রীসহ বিভিন্ন দফতরে অভিযোগ এবং থানায় জিডি করা হলে প্রভাবশালী চক্রটি আরো বেপরোয়া হয়ে উঠেছে। বক্তারা প্রতিবন্ধী স্মৃতি আক্তারের বাড়ীসহ প্রতিবাদীদের হয়রানীর হাত হতে রক্ষার জন্য পুলিশ সুপারের হস্তক্ষেপের দাবি জানান। মানববন্ধনে বিভিন্ন ব্যানারে ওই এলাকার পাঁচশতাধিক প্রতিবাদী নারী-পুরুষ অংশগ্রহণ করে প্রতিবন্ধী স্মৃতি আক্তারের বাড়ী রক্ষাসহ জড়িতদের বিচারের দাবি জানান।


আরো পড়ুন