• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন

ঈদ-উল-ফিতর উপলক্ষে র‍্যাব-৭ চট্টগ্রাম মহানগরের বিভিন্ন স্থানে চেক সাপোর্ট সেন্টার স্থাপন

/ ৮৯ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:-
আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে র‍্যাব-৭, চট্টগ্রামের নিরাপত্তা জোরদার করার লক্ষ্যে বিভিন্ন জনবহুল এলাকা যেমন: নিউমার্কেট, জিইসি মোড়, আগ্রাবাদ, হালিশহর, চকবাজার ইত্যাদি এলাকায় র‌্যাবের নিয়মিত টহল এবং সাদা পোষাকে গোয়েন্দা নজরধারী বৃদ্ধি করা হয়েছে; যাতে জনসাধারণ নির্বিঘ্নে ঈদের কেনাকাটা ও বাড়িতে যাতায়াত করতে পারে। এছাড়াও ঈদ উল ফিতরকে কেন্দ্র করে ঘরমুখো মানুষ যেন নিরাপদে ও নির্বিঘ্নে তাদের বাড়িতে যেতে পারে সেজন্য র‍্যাব-৭ চট্টগ্রাম এর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এরই ধারাবাহিকতায় র‍্যাব-৭, চট্টগ্রাম ঈদ উল ফিতরকে কেন্দ্র করে ঘরমুখো মানুষ যেন কোন ডাকাতি, চুরি, ছিনতাই, মলম পার্টি, অজ্ঞান পার্টি ইত্যাদি কোন অনাকাঙ্খিত পরিস্থিতিতে না পড়ে সেজন্য চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে যেমন বাস স্ট্যান্ড, রেলওয়ে স্টেশন, নৌ-ঘাট এবং বিশেষ করে একে খান বাসস্ট্যান্ড এলাকায় এবং ফেনী জেলার ফেনী মহিপাল এলাকায় জনকল্যাণের স্বার্থে র‌্যাব সাপোর্ট সেন্টার স্থাপন করা হয়েছে।

র‍্যাব সাপোর্ট সেন্টার কর্তৃক উল্লেখিত জনসমাগম স্থানে বিরতিহীন ভাবে র‌্যাব সদস্যগণ যাত্রী সাধারণের সেবা প্রদান করে যাচ্ছে। দেশব্যাপী তীব্র তাপদাহে ঈদে ঘরমুখো সাধারণ মানুষ বাস টার্মিনাল, রেলষ্টেশন, লঞ্চ টার্মিনাল, ফেরিঘাট এবং গুরুত্বপূর্ণ জনসমাগম স্থানে যাতে অসুস্থ না হয় সেজন্য র‌্যাব সাপোর্ট সেন্টারে সার্বক্ষণিক চিকিৎসা সেবা প্রদানের জন্য একটি মেডিক্যাল টিম থাকছে। এছাড়া ঈদে সাধারণ মানুষকে নিয়ে যদি কোন যাত্রীবাহী বাস, মাল বহনকারী ট্রাক, পিক আপ ইত্যাদি কোন যান্ত্রিক ত্রুটির কারণে বিকল হয়ে যায়, সেক্ষেত্রে র‌্যাব সাপোর্ট সেন্টারে ফোন করলে তাৎক্ষণিকভাবে দক্ষ মেকানিক দ্বারা বিকল হওয়া যানবাহন মেরামত করে দেয়া হচ্ছে। র‌্যাব সাপোর্ট সেন্টার কর্তৃক ইফতারকালীন সময়ে সাধারণ যাত্রীদের মধ্যে খেজুর ও বিশুদ্ধ পানি প্রদান করা হচ্ছে। বর্ণিত কার্যক্রম ছাড়াও ঈদে ঘরমুখো মানুষকে ঘিরে যাত্রী হয়রানী, চাঁদাবাজি এবং ছিনতাই রোধকল্পে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের নিমিত্তে র‌্যাব সাপোর্ট সেন্টার কর্তৃক অভিযোগ কেন্দ্র স্থাপন করা হয়েছে; যেখানে যাত্রী সাধারণ যেকোন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে অভিযোগ প্রদান করলে দ্রুত ব্যবস্থা নেয়া হয়।


আরো পড়ুন