• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন

হাকিমপুরে মডেল মসজিদ শুভ উদ্বোধনের পরে প্রথম নামাজ আদায়

/ ১২৩ বার পঠিত
আপডেট: সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩

হিলি প্রতিনিধি:
সারা বাংলাদেশে চতুর্থ পর্যায়ে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ভিডিও কনফারেন্স মাধ্যমে গণভবন থেকে ৫০ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধন করেন। এসময় দিনাজপুরের হাকিমপুর (হিলি) মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধন করেন। পরে স্থানীয়দের নিয়ে আনুষ্ঠানিক ভাবে যোহর এর নামাজ, মুসল্লীদের সাথে কুশল বিনিময় ও ফলোক উন্মোচন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি হারুন উর রশিদ হারুন।

সোমবার (১৭ এপ্রিল) সকালে উপজেলা পরিষদের হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে মাননীয় প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স এর মাধ্যমে শুভ উদ্বোধন অনুষ্ঠানটি বিটিভির মাধ্যমে বড় পর্দায় প্রদর্শন করা হয়।

পরে প্রায় ১২ কোটি টাকা ব্যায়ে নবনির্মিত হাকিমপুর মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে প্রথম যোহর এর নামাজ আদায় করা হয়। নামাজ শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্যে এবং দেশ ও জাতির কল্যানে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়েছে।

যোহর এর নামাজ শেষে উপস্থিত মুসল্লীদের সাথে কুশল বিনিময় ফলোক উন্মোচন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম, হাকিমপুর ঘোড়াঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার এএসপি শরিফুল ইসলাম, জেলা পরিষদের সদস্য ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবু সায়েম মিয়া, বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম, খট্রামাধবপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাওসার রহমান, উপজেলা প্রকৌশলী মনোয়ার হোসেন, পল্লী উন্নয়ন কর্মকর্তা গোলাম রব্বানী, উপজেলা আ’লীগের সহ-সভাপতি সোহরাব হোসেন প্রতাপ, আলহাজ্ব শেখ শাফি, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কাহের আলী, আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক এমদাদুল মল্লিক টগরসহ আরও অনেকে।

পবিত্র যোহর এর নামাজ ও বিশেষ দোয়া অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলাহিলি আজিজিয়া আনারুল উলূম মাদ্রাসার পরিচালক আলহাজ্ব শামসুল হুদা খান।
উল্লেখ: গত মঙ্গলবার (১১ এপ্রিল) হাকিমপুর হিলি উপজেলার মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের শেষ পর্যায়ের কাজ পরিদর্শনে আসেন নবাগত দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ। এসময় তিনি বিভিন্ন বিষয়ে আলোচনা করেন কাজের অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেন।


আরো পড়ুন