• মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৪৫ অপরাহ্ন

“মুরগী চুরির অপবাদ দেওয়ায় বৃদ্ধার আত্মহত্যা”

/ ৮০ বার পঠিত
আপডেট: রবিবার, ২ এপ্রিল, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:-
জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার পানিয়াল গ্রামে মুরগী চুরির মিথ্যা অপবাদ দেওয়ায় শাহাজন (৬৫) নামের এক বৃদ্ধা আত্মহত্যা করেছে বলে অভিযোগ করেছেন নিহতের পরিবার। শনিবার দুপুরে এই ঘটনা ঘটে।

নিহত ওই বৃদ্ধা- পাঁচবিবি উপজেলার পানিয়াল গ্রামের মৃত আব্বাস আলী প্রামাণিকের মেয়ে।

নিহতের পরিবার সুত্রে জানা যায়, কয়েকদিন আগে প্রতিবেশী ফারুকের একটি মুরগী হারিয়ে যায়। সেই মুরগী প্রতিবেশী আবু বক্করের বোন বিলকিসের বাড়ী থেকে বের হয়। পরে এই হারিয়ে যাওয়া মুরগীটিকে নিয়ে মুরগীর মালিক ফারুক ও বিলকিস দুজনেই দাবি করেন। পরে বিষয়টি জানাজানি হলে স্থানীয় ইউপি সদস্যসহ সবাই বলেন মুরগী ছেড়ে দিলে যার বাড়ীতে যাবে মুরগী তারই হবে। মুরগী ছেড়ে দিলে প্রকৃত মালিক ফারুকের বাড়ীতে গিয়ে উঠে। স্থানীয় গণ্যমাণ্য ব্যাক্তিরা বলেন যেহেতু বিলকিসের বাড়ী থেকে মুরগী উদ্ধার হয়েছে সেহেতু সন্ধ্যায় গ্রামে একটা বৈঠকে বসে ব্যবস্থা নেওয়া হবে।


এদিকে শাহজন মিথ্যা চুরির অপবাদ সহ্য করতে না পেরে দুপুরে নিজ ঘরে ঢুকে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে মরদেহ উদ্ধার করেছে।

প্রতিবেশী মন্তাজ প্রামাণিক বলেন, বক্কর ও তাঁর বোন বিলকিস মুরগী চুরির মিথ্যা অপবাদ দেওয়ার কারনেই আজকে এই বৃদ্ধা আত্মা করেছেন। আমরা গ্রামবাসী এর সুষ্ঠ বিচার চাই।

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ জাহিদুল হক বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। নিহতের পরিবার অভিযোগ বা মামলা করলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।


আরো পড়ুন