• মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:২৫ অপরাহ্ন

‘বিভিন্ন অবৈধ কারখানায় র‍্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা’

/ ৭৫ বার পঠিত
আপডেট: শনিবার, ১ এপ্রিল, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:-
গতকাল ৩০ মার্চ ২০২৩ খ্রিঃ তারিখ হতে অদ্য ৩১ মার্চ ২০২৩ খ্রিঃ তারিখ পর্যন্ত র‍্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‍্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল ঢাকার যাত্রাবাড়ী, কদমতলী, শ্যামপুর, ফতুল্লা ও কেরানীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে। এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত উল্লেখিত এলাকায় অনুমোদনহীন নকল তার, বৈদ্যুতিক পাখা ও প্রসাধনী উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ০৮টি প্রতিষ্ঠানকে সর্বমোট ২২,০০,০০০/- (বাইশ লক্ষ) টাকা জরিমানা প্রদান করেন।

যার মধ্যে জান্নাতুল মার্কেটিং কোম্পানী’কে নগদ ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা, সন্স কসমেটিক্স’কে নগদ ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, নিপা মেটাল এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ’কে নগদ ১,৫০,০০০/- (এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকা, রংধনু ক্যাবল্স’কে নগদ ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, পাওয়ার ক্যাবল্স’কে নগদ- ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা, এনার্জি মেটাল ওয়ার্ক্স’কে নগদ- ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা, ফরহাদ ইকেলট্রনিক্স লিমিটেড’কে নগদ- ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা ও পলক ক্যাবল্স’কে নগদ- ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা জরিমানা প্রদান করেন। এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত মোবাইল কোট আনুমানিক ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা মূল্যের নকল তার, বৈদ্যুতিক পাখা ও প্রসাধনী জব্দ ও ধ্বংশ করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল তার, বৈদ্যুতিক পাখা ও প্রসাধনী সামগ্রী উৎপাদন মজুদ ও বাজারজাত করে আসছিল।


আরো পড়ুন