• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৩২ পূর্বাহ্ন

জঙ্গি হামলায় পাকিস্তানে ৪ পুলিশ কর্মকর্তা নিহত

/ ৮৬ বার পঠিত
আপডেট: শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩

অনলাইন দেশক:-
পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে একটি পুলিশ স্টেশনে জঙ্গিদের হামলায় চার পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও ছয়জন।

বৃহস্পতিবার ভোরে পুলিশের গাড়ি লক্ষ্য করে রাস্তার পাশে পুতে রাখা বোমা বিস্ফোরণে এই হতাহতের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ ও বিদ্রোহীরা।

স্থানীয় পুলিশ অফিসার আশফাক খান বলেছেন, জঙ্গি সন্দেহভাজনদের বিষয়ে অনুসন্ধান চলছে যারা লাকি মারওয়াতে পুলিশ স্টেশনে হামলা করেছিল এবং পরে পুলিশের গাড়ি লক্ষ্য করে বোমা হামলা চালিয়েছে।

দুটি হামলার দায় স্বীকার করেছে পাকিস্তানি তালেবান। তেহরিক-ই-তালেবান পাকিস্তান বা টিটিপি নামে পরিচিত দলটি আলাদা কিন্তু আফগানিস্তানের তালেবানের সঙ্গে জোটবদ্ধ। পাকিস্তানি তালেবান পাকিস্তান সরকারের সঙ্গে যুদ্ধবিরতি শেষ করার পর পাকিস্তানে হামলার মাত্রা বেড়েছে।

২০২১ সালে আফগান তালেবানরা আফগানিস্তানে ক্ষমতা দখলের পর থেকে টিটিপির তৎপড়তা বেড়েছে যখন ২০ বছর যুদ্ধের পর মার্কিন ও ন্যাটো সৈন্যরা দেশ ছেড়ে চলে যাচ্ছে। তালেবান দখলের পর থেকে অনেক টিটিপি নেতা ও যোদ্ধা আফগানিস্তানে আশ্রয়স্থল খুঁজে পেয়েছেন।

পাকিস্তান গত দুই দশকে অগণিত জঙ্গি হামলার মুখোমুখি হয়েছে। কিন্তু গত বছরের নভেম্বরের পর থেকে তা বৃদ্ধি পেয়েছে। এদিকে টিটিপি পাকিস্তান সরকারের সঙ্গে আফগান তালেবান-মধ্যস্থতায় এক মাসের যুদ্ধবিরতির মেয়াদ শেষ করেছে।


আরো পড়ুন