• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন

বিপুল পরিমাণ অবৈধ ভারতীয় চোরাই কাপড়সহ আটক ০১

/ ৮৬ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:-
র‍্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় ব্যক্তি সীমান্তবর্তী দেশ ভারত থেকে অবৈধভাবে বিভিন্ন ধরনের চোরাইকৃত ভারতীয় কাপড় একটি পিকআপ যোগে বহন করে বিক্রয়ের উদ্দেশ্যে ফেনী জেলার ছাগলনাইয়া থানাধীন ঘোনার বাড়ী এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‍্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল গত ২৯ মার্চ ২০২৩ খ্রিঃ তারিখ সকাল ৯ টার সময়ে বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে ০১টি পিকআপসহ আসামী মোঃ শামীম সাগর (২৩), পিতা- বেলায়েত হোসেন, সাং- দক্ষিণ মটুয়া, থানা- ছাগলনাইয়া, জেলা- ফেনীকে আটক করে। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে উক্ত পিকআপ তল্লাশী করে আসামীর দখলে থাকা উক্ত পিকআপের পিছনে মালামাল বহন করার জায়গা হতে ০৯ টি পাটের তৈরি চটের বস্তায় বিভিন্ন ব্র্যান্ডের ৮০২ পিস চোরাই ভারতীয় শাড়ি এবং ২৯৫ পিস লেহেঙ্গা ও থ্রিপিস জব্দসহ আসামীকে গ্রেফতার করা হয় এবং চোরাকারবারে ব্যবহৃত পিকআপটি জব্দ করা হয়। উদ্ধারকৃত মালামালের আনুমানিক মূল্য ১০ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে দীর্ঘদিন যাবৎ সুকৌশলে সীমান্তবর্তী দেশ ভারত হতে অবৈধ উপায়ে চোরাইকৃত ভারতীয় শাড়ি কাপড় সংগ্রহ পূর্বক ঢাকা, চট্টগ্রাম জেলাসহ বাংলাদেশের বিভিন্ন জেলায় পাইকারী মূল্যে বিক্রয় করে আসছে।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো পড়ুন