• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন

পৃথক দুটি অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ও গাঁজাসহ ০২ জন মাদক ব্যবসায়ী আটক

/ ৮৫ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩

গত ২৮ মার্চ ২০২৩ ইং তারিখে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড এলাকায় পৃথক দুটি অভিযান চালিয়ে ৯৮ বোতল ফেন্সিডিল এবং ১৪ কেজি গাঁজা উদ্ধারসহ ০২ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব-৭, চট্টগ্রাম। নিম্নে বিস্তারিত উল্লেখ করা হলোঃ

র‍্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী বারৈয়ারহাট হতে একটি যাত্রীবাহী বাসযোগে অবৈধ মাদকদ্রব্য ফেন্সিডিল বহন করে বিক্রয়ের উদ্দেশ্যে চট্টগ্রামের দিকে নিয়ে যাচ্ছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ২৮ মার্চ ২০২৩ ইং তারিখ ১৬৩০ ঘটিকায় র‍্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন ঢাকা -চট্টগ্রাম মহাসড়কের পাকা রাস্তার উপর একটি অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে গাড়ী তল্লাশী শুরু করে। এসময় র‍্যাবের চেকপোস্টের দিকে আসা একটি বাসকে থামার সংকেত দিলে বাসটি চেক পোস্টের সামনে এসে থামায়। বাসটি থামার সাথে সাথে একজন ব্যক্তি হাতে একটি ট্রাভেল ব্যাগ সহ বাস থেকে নেমে পালানোর চেষ্টাকালে র‍্যাব সদস্যরা আসামী ১। মোঃ আবুল হোসেন বাছা (৩০), পিতা-মৃত নাছির আহামেদ, সাং- বউ বাজার, থানা- পাহাড়তলী, জেলা- চটগ্রামকে আটক করে। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীর হাতে থাকে ট্রাভেল ব্যাগ হতে আসামীর নিজ হাতে বের করে দেয়া মতে মোট ৯৮ বোতল ফেন্সিডিল উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে দীর্ঘদিন যাবৎ সীমান্তবর্তী এলাকা থেকে মাদকদ্রব্য ক্রয় করে পরবর্তীতে সীতাকুন্ড সহ চট্টগ্রামের বিভিন্ন অঞ্চলে মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ০১ লক্ষ টাকা। উল্লেখ্য সিডিএমএস পর্যালোচনা করে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে চট্টগ্রাম মহানগরীরর পাহাড়তলী থানায় মাদকদ্রব্য সংক্রান্ত ০১টি মামলা পাওয়া যায়।

র‍্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী বারৈয়ারহাট হতে একটি যাত্রীবাহী বাসযোগে অবৈধ মাদকদ্রব্য ফেন্সিডিল বহন করে বিক্রয়ের উদ্দেশ্যে চট্টগ্রামের দিকে নিয়ে যাচ্ছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ২৮ মার্চ ২০২৩ ইং তারিখ ১৫৩০ ঘটিকায় র‍্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন ঢাকা -চট্টগ্রাম মহাসড়কের পাকা রাস্তার উপর একটি অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে গাড়ী তল্লাশী শুরু করে। এসময় র‍্যাবের চেকপোস্টের দিকে আসা একটি বাসকে থামার সংকেত দিলে বাসটি চেক পোস্টের সামনে থামার সাথে সাথে একজন ব্যক্তি হাতে একটি কালো ব্যাগ সহ বাস থেকে নেমে পালানোর চেষ্টাকালে র‍্যাব সদস্যরা আসামী বাদশা মিয়া (২৪), পিতা-মৃত আলী আশরাফ, সাং-মটুয়া, থানা-ছাগলনাইয়া, জেলা-ফেনীকে আটক করে। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীর হাতে থাকে ব্যাগ হতে আসামীর নিজ হাতে বের করে দেয়া মতে মোট ১৪ কেজি গাঁজা উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে দীর্ঘদিন যাবৎ সীমান্তবর্তী এলাকা থেকে মাদকদ্রব্য ক্রয় করে পরবর্তীতে চট্টগ্রামের বিভিন্ন অঞ্চলে মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ২লক্ষ টাকা। উল্লেখ্য সিডিএমএস পর্যালোচনা করে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামী থানায় ০১ টি এবং চট্টগ্রাম জেলার সীতাকুন্ড ও মীরসরাই থানায় ০১টি করে মোট ০৩টি মাদকদ্রব্য সংক্রান্ত মামলা পাওয়া যায়।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো পড়ুন