• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩৯ অপরাহ্ন

টিসিবির পণ্য ক্রয় করতে হয়রানিসহ অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ, সাংবাদিককে হুমকি !

/ ১১৯ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩

হরিপুর ঠাকুরগাঁও প্রতিনিধি;-
রমজানের শুরু থেকেই নিত্যপণ্যের দাম অস্বাভাবিক। রোজায় এসে খাবারের দামের এই ঊর্ধ্বমুখী সারাদেশের ন্যায় ঠাকুরগাঁওয়ের হরিপুরের মানুষকে আরও কষ্টে ফেলেছে। বিশেষ করে নিম্ন আয়ের মানুষরা পড়েছেন বিপাকে। তাই তারা এখন তাকিয়ে থাকেন খোলাবাজার (ওএমএস) ও টিসিবির পণ্যের দিকে। কিন্তু তাতেও নেই স্বস্তি।

চাহিদার চেয়ে খাদ্যপণ্যের বরাদ্দ কম থাকায় অনেকেই পণ্য না পেয়ে খালি হাতে ফিরে যাচ্ছেন। কয়েক দিন লাইনে দাঁড়িয়েও মিলছে না পণ্য। আবার যদি সুযোগ পাই পণ্য ক্রয় করার তাতে দিতে হয় অতিরিক্ত অর্থ। উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা যায়, ২কেজি সয়ামিন তৈল, ১কেজি ছোলা বুট (গাজীবুট) ১কেজি চিনি এবং ১কেজি মুসুরিরডাল এই সব মিলিয়ে সরকারি মূল্য হচ্ছে ৪৭০টাকা।

কিন্তু সরকারি মূল্যকে তোয়াক্কা না করে প্রশাসনের চোখ ফাকিঁ দিয়ে
ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ১নং গেদুড়া ইউনিয়নের বনগাঁও বাজারে গতকাল ২৮মার্চ সকালে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের লোকজন টিসিবির পণ্য বিক্রি করছে ৪৯০টাকা দরে।

এতে টিসিবি পণ্য ক্রয় করতে আসা অনেকে অভিযোগ করে বলেন, এখানে সরকারি মূল্য চলে না চেয়ারম্যান যেটা বলবে সেটাই এখানে গ্রহণ যোগ্য। আমাদের কে ৪৯০টাকা দিয়ে কিনতে হবে, ৪৯০টাকা না দিলে টিসিবির পণ্য দিবে না তারা।

এইসব অভিযোগ ভিডিও ধারণ করে এবং তথ্য সংগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দিলে সংশ্লিষ্ট ইউনিয়ন চেয়ারম্যান তরিকুল ইসলাম হরিপুর অনলাইন প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক এবং দৈনিক আজকের বসুন্ধারা প্রত্রিকার হরিপুর উপজেলা প্রতিনিধি গোলাম রব্বানী কে বিভিন্ন ভাষায় গালিগালাজ ও বিভিন্ন ধরনের হুমকি দেয় যা মোবাইল ফোনে রেকর্ড করা রইয়েছে।

সাংবাদিক গোলাম রব্বানী বলেন, আমি গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি যে টিসিবির পূণ কিনতে আসা নিম্ন আয়ের মানুষগুলোর কাছ থেকে অতিরিক্ত আর্থ আদায় করছে তারা।

বিষয়টি ভিডিও করে ফেসবুকে দিলে চেয়ারম্যান আমাকে বিভিন্ন ভাবে হুমকি দেয়। এবিষয়ে হরিপুর উপজেলা নির্বাহী অফিসার একেএম শরীফুল হক বলেন, হুমকি দেওয়ার অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগতভাবে ব্যবস্তা নেওয়া হবে।


আরো পড়ুন