• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মাহান স্বাধীনতা দিবস উদযাপন

/ ১৩১ বার পঠিত
আপডেট: সোমবার, ২৭ মার্চ, ২০২৩

সামাদ হাঁওলাদার,স্টাফ রিপোর্টঃ-
২৬/০৩/২০২৩ রবিবার, মুন্সিগঞ্জ, লৌহজং উপজেলায়, বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস (২৬ মার্চ) উদযাপন করেন লৌহজং উপজেলা প্রশাসন ।

স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে ভোর ৫.৫৭ মিনিটে ৩১ বার তোপ ধ্বনির মাধ্যমে কেন্দ্রীয় শহীদ মিনার ও উপজেলা পরিষদ প্রাঙ্গণে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ ছাড়া উপজেলা পরিষদ মাঠে জাতীয় পতাকা উত্তোলন, মনোজ্ঞ ডিসপ্লে ও শরীর চর্চা প্রদর্শনী, শিক্ষার্থীদের মাঝে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ, মহিলাদের ক্রীড়া অনুষ্ঠান, দুপুরে ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা, হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন, বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সন্তানদের সংবর্ধনা ও সন্ধ্যায় মুক্তিযোদ্ধাদের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউ এন ও) মো. আবদুল আউয়ালের সভাপতিত্বে কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন, লৌহজং উপজেলা পরিষদ চেয়ারম্যান ওসমান গণি তালুকদার, আরো উপস্থিত ছিলেন লৌহজং উপজেলা ভাইস চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তপন, লৌহজং উপজেলা নারী ভাইস চেয়ারম্যান রিনা ইসলাম, সরকারি কমিশনার ভূমি (এসি ল্যান্ড) মো. ইলিয়াস শিকদার, লৌহজং থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল তায়াবির, লৌহজং থানা ওসি তদন্ত মো. সাইফুল ইসলাম, লৌহজং বিশ্ববিদ্যালয় কলেজের প্রিন্সিপাল মো. মোজাম্মেল হক সহ উপজেলার কর্মকর্তা কর্মচারীবৃন্দ, মুক্তিযোদ্ধা, বিভিন্ন রাজনৈতিক অঙ্গ সংগঠনের নেতাকর্মী, সাংবাদিক ও উপজেলার বিভিন্ন পেশা ও শ্রেণীর জনগন।

এছাড়াও প্যারেডে অংশগ্রহণ করেন, লৌহজং থানা সদস্য, ফায়ার ব্রিগেড সদস্য, আনসার সদস্য, লৌহজং বিশ্ববিদ্যালয় কলেজের স্কাউট সদস্য ও বিভিন্ন স্কুলের স্কাউট সদস্য।


আরো পড়ুন