• শনিবার, ১৮ মে ২০২৪, ১১:০৭ অপরাহ্ন

চাঞ্চল্যকর ধর্ষণ মামলার আসামীকে ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করেছে র‍্যাব-৭

/ ৮৮ বার পঠিত
আপডেট: রবিবার, ২৬ মার্চ, ২০২৩

নিজস্ব প্রতিবেক-:-
ধর্ষিতা ভিকটিম এবং অসামী বিপ্লব চাকমা (৩০) রাঙ্গামাটি জেলার কোতয়ালী থানাধীন টিএন্ডটি এলাকায় পাশাপাশি ভাড়া বাসায় বসবাস করত। ২০১৮ সালে তাদের পরিচয় হয় এবং এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্কের সৃষ্টি হয়। প্রেমের সম্পর্কের সূত্র ধরে অসামী বিপ্লব ২০২০ সালের নভেম¦র মাসে ভিকটিমকে তার ভাড়া বাসায় নিয়ে যায় এবং সেখানে ভিকটিমকে তার ইচ্ছের বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে। পরবর্তীতে ভিকটিমকে খুব শিঘ্রই বিবাহ করবে এ আশ্বাস দিয়ে কাউকে কিছু বলতে নিষেধ করে এবং বিপ্লব তার কর্মস্থল চট্টগ্রামে চলে আসে।

গত ১৫ ডিসেম্বর ২০২১ তারিখে বিপ্লব ভিকটিমকে কোর্ট ম্যারেজ সম্পাদন করার কথা বলে বাঘাইছড়ি হতে রাঙ্গামাটি আসতে বলে। ভিকটিম সরল বিশ্বাসে রাঙ্গামাটি চলে আসে এবং তারা নোটারী পাবলিক কার্যালয়ে যৌথ হলফনামা সম্পাদন পূর্বক বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। বিবাহের পর বিপ্লব একটি ভাড়া বাসায় ভিকটিমকে নিয়ে যায় এবং সেখানে তারা স্বামী- স্ত্রী রুপে বসবাস করে। বিপ্লব শিঘ্রই ভিকটিমকে সামাজিকভাবে বিবাহ সম্পন্ন করে চট্টগ্রামে তার বাসায় নিয়ে যাবে বলে আশ্বাস দিয়ে তার কর্মস্থলে চলে আসে। এরপর বেশ কিছুদিন বিপ্লব মোবাইলে ভিকটিমের সাথে যোগাযোগ রাখলেও পরবর্তীতে এক সময় যোগাযোগ বন্ধ করে দেয়। গত ০৮ ফেব্রুয়ারি ২০২২ইং তারিখে বিপ্লব ভিকটিমকে মোবাইল ফোনে যৌথ হলফনামা সম্পাদন পূর্বক বিবাহ করার কথা স্বীকার করে এবং এবং তাকে সামাজিকভাবে বিবাহ করবে না বলে জানায়। এরপর ভিকটিম আসামীর সাথে যোগাযোগ করে ব্যর্থ হওয়ায় বিষয়টি সামাজিকভাবে সমাধানের চেষ্টা করে কিন্তু বিপ্লব সালিশে হাজির না হয়ে পলাতক থাকায় কোন সমাধান হয়নি।

পরবর্তীতে উক্ত ঘটনার সুবিচার পাওয়ার আশায় ভিকটিম বাদী হয়ে রাঙ্গামাটি পার্বত্য জেলার কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেন যার মামলা নং-১৩, তারিখ-২৪ মার্চ ২০২৩ ইং, ধারা- নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ (সংশোধিত- ২০২০) এর ৯(১) এবং র‍্যাব-৭, চট্টগ্রামকে বিষয়টি অবহিত করেন।

র‍্যাব-৭, চট্টগ্রাম ভিকটিমের বিষয়টি মানবিকতার সাথে গ্রহণ করতঃ বর্ণিত ধর্ষণ মামলার পলাতক আসামী বিপ্লব চাকমা (৩০)কে গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখে। নজরধারীর এক পর্যায়ে র‍্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে বর্ণিত ধর্ষণ মামলার আসামী বিপ্লব চাকমা আইন শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে চট্টগ্রাম মহানগরীর ডবলমুরিং থানাধীন আগ্রাবাদ এলাকায় অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ২৫ মার্চ ২০২৩ ইং তারিখ আনুমানিক ১৫১৫ ঘটিকায় র‍্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামী বিপ্লব চাকমা (৩০), পিতা- নির্মল কান্তি চাকমা, সাং দোখাইয়া, থানা- বাঘাইছড়ি, জেলা- রাঙ্গামটি’কে মামলা রুজুর ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, সে উপরোল্লিখিত ধর্ষণের সাথে সম্পৃক্ত ছিল।

গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো পড়ুন