• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন

মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের উদ্যোগে অগ্নিঝরা ২৩শে মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

/ ৯৫ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:-
মহান অগ্নিঝরা ২৩শে মার্চ উপলক্ষে বিকাল ৪ঘটিকায় মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের উদ্যোগে নিজ কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য ও মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুস এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত আলোচনা সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা কমান্ডার জাহাঙ্গীর আলম, বীর মুক্তিযোদ্ধা কমান্ডার মাহাবুবুল আলম, বীর মুক্তি যোদ্ধা পান্টু লাল সাহা,বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ জাহাঙ্গীর চৌধুরী প্রমুখ।

এসময় বক্তারা অগ্নিঝরা ২৩শে মার্চ ১৯৭১ এর স্মরণ করে বলেন– ২৩শে মার্চ সকালে ধানমন্ডির ৩২ নম্বর সড়কের বাসভবনে জয় বাংলা বাহিনীর সদস্যদের উপস্থিতিতে স্বাধীন বাংলার পতাকা উত্তোলন করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর বাসভবনের শীর্ষে কালো পতাকা উড়িয়ে ৩২ নম্বর সড়কের নিজ বাসভবনে সমবেত জনতার উদ্দেশ্যে ভাষণ দিতে গিয়ে বঙ্গবন্ধু পুনরায় বলেন– এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।

বঙ্গবন্ধু আরও বলেন, যতদিন সাড়ে সাত কোটি বাঙালির সার্বিক মুক্তি অর্জিত হবে না, যতদিন একজন বাঙ্গালী বেচে থাকবে ততদিন এই সংগ্রাম চলতেই চলবে। এসময় নানা বাধা উপেক্ষা করে সারা বাংলাসহ নগরের গুরুত্বপূর্ণ সব ভবনে উড়ানো হয় স্বাধীন বাংলাদেশের পতাকা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাসভবনে জাতিয় পতাকা উত্তোলনের এই দিনকে বাঙ্গালী জাতি চিরস্মরণীয় করে রাখবে। মহান এই দিনকে চিরস্মরণীয় করে রাখার জন্য বক্তারা সকলের প্রতি আহবান জানিয়ে অনুষ্ঠান সমাপ্ত করেন।


আরো পড়ুন