• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:০৯ অপরাহ্ন

বিয়ের অনুষ্ঠানে চুরি হওয়া স্বর্ণালংকার উদ্ধার করলেন বাকলিয়ার চৌকস টিম রবিউল ও ওয়াদুদ।

/ ৯৪ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩

প্রেস রিলিজ:-
চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানাধীন স্বর্ণালংকার চুরি হওয়ার মাত্র ১২ ঘন্টা ব্যবধানে উদ্ধার করলেন বাকলিয়ার চৌকস পুলিশ অফিসার এসআই রবিউল ও এস আই ওয়াদুদ।বিয়ের অনুষ্ঠানে অতিথি সেজে ০১ ভরি ওজনের স্বর্ণের নেকলেস চুরিঃ সংবাদপাপ্তির মাত্র ১২ ঘন্টার মধ্যে আসামি গ্রেফতার ও চুরি হওয়া নেকলেস উদ্ধার।

গত ০৬/০৩/২৩ ইং তারিখ রাত অনুমান ৮:৩০ ঘটিকার সময় হোসেন বাদশা (৪৬), পিতা মৃত নুরুল ইসলাম, সাং-বালী বাপের বাড়ি, তুলাতুলি বাই লেন, থানা-বাকলিয়া,চট্টগ্রাম স্ত্রী ও পরিবারের অন্যান্য সদস্যদের নিয়ে তার শ্যালক নাসিরুদ্দিন এর বিবাহত্তোর অনুষ্ঠানে যান। নববধূকে উপহার প্রদাণের জন্য সংবাদদাতার স্ত্রী ০১ (এক) ভরি ওজনের একটি স্বর্ণের নেকলেস ভ্যানেটি ব্যাগে নিয়ে অনুষ্ঠানে গিয়েছিলেন। অনুষ্ঠানের একপর্যায়ে বাদির স্ত্রী নববধূকে নেকলেসটি উপহার দেওয়ার জন্য ভ্যানেটি ব্যাগটি খুলতে গেলে দেখতে পান যে, ব্যাগের চেইন খোলা এবং ব্যাগের ভিতর থাকা স্বর্ণের নোকলেসটি নেই যার মূল্য অনুমান ৮৬,৫০০/- (ছিয়াশি হাজার পাঁচশত) টাকা। পরবর্তীতে কমিউনিটি সেন্টার এর সিসি ফুটেজ পর্যালোচনা করে দেখা যায়, ০৬/০৩/২৩ ইং তারিখ রাত অনুমান ১০.৩০ ঘটিকা হতে রাত ১১.০০ ঘটিকার মধ্যে ২২/২৩ বছর বয়সী একজন মহিলা ১৩/১৪ বছর বয়সী একটি ছেলেসহ বাদির স্ত্রীকে অনুসরণ করে এবং সেই সময়ের মধ্যে অজ্ঞাতনামা মহিলা ও ছেলেটি বাদির স্ত্রীর ভ্যানিটি ব্যাগে থাকা নেকলেসটি নিয়ে যায়।

এই বিষয়ে বাদির অভিযোগের প্রেক্ষিতে বাকলিয়া থানায় একটি মামলা রুজু হয় এবং মামলাটি রুজুর পরপরই ‘টিম বাকলিয়া’ অফিসার ইনচার্জের দিকনির্দেশনায় অভিযান শুরু করে।

গোপন সূত্রে প্রাপ্ত তথ্য ও তথ্য-প্রযুক্তির সমন্বয় ঘটিয়ে চট্টগ্রাম ও কক্সবাজারে অভিযান পরিচালনা করে সংবাদ প্রাপ্তির মাত্র ১২ ঘন্টার মধ্যে এসআই (নিঃ)/মোঃ আব্দুল ওয়াদুদ চৌধুরী এবং এসআই (নিঃ)/ মোঃ রবিউল ইসলাম সঙ্গীয় অফিসার-ফোর্সদের সহায়তায় চট্টগ্রাম ও কক্সবাজার জেলার রামু থানা এলাকায় একটানা ১২ ঘন্টা অভিযান পরিচালনা করে ঘটনায় জড়িত ০২ জন মহিলা ও আইনের সহিত সংঘাতে জড়িত ০১ জন শিশুসহ মোট ০৩ জনকে আটক করে। আটককৃতদের হেফাজত হতে চোরাই যাওয়া ০১ ভরি ওজনের স্বর্ণের নেকলেসটি উদ্ধার করা হয়েছে। আটককৃতদের আইনী প্রক্রিয়ানুযায়ী বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।


আরো পড়ুন