• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৪৪ পূর্বাহ্ন

র‍্যাগিং ও যৌন হয়রানির বিরুদ্ধে ছাত্রলীগের ক্যাম্পেইন বগুড়ায়

/ ৯৮ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩

শিক্ষাপ্রতিষ্ঠানে বিভিন্ন সময় র‍্যাগিং, বুলিং, টিজিং, সেক্সুয়াল হ্যারাসমেন্ট ইত্যাদি সংগঠিত হতে দেখা যায় যা একজন শিক্ষার্থীর উপর চূড়ান্ত পর্যায়ের মানসিক চাপ সৃষ্টি করে। একইসাথে তাকে পারিবারিক, সামাজিকভাবেও হেয় প্রতিপন্ন হতে হয় যা সুষ্ঠুভাবে শিক্ষা কার্যক্রম পরিচালনায় অন্তরায়। মূলত অজ্ঞতা, পারিবারিক ও প্রাতিষ্ঠানিক শিক্ষায় দুর্বলতা, উশৃঙ্খলতা, তথ্য-প্রযুক্তির অপব্যবহার, সামাজিক ও ধর্মীয় গোঁড়ামি ইত্যাদি কারণে র‍্যাগিং, বুলিং, টিজিং, সেক্সুয়াল হ্যারাসমেন্ট সংগঠিত হয়।

বগুড়া আই এস টি ছাত্রলীগের নেতাকর্মীরা ১২ মার্চ রবিবার সকালে পদযাত্রা শুরু করে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এসময় শিক্ষার্থীদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণ করা হয়। কর্মসূচি চলাকালীন নেতাকর্মীদের হাতে র‍্যাগিং, বুলিং, টিজিং ও সেক্সুয়াল হ্যারাসমেন্ট বিরোধী বিভিন্ন প্ল্যাকার্ড দেখা যায়।

বগুড়া আই এস টি ছাত্রলীগের কর্মী সালাউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা।

এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য সজল ঘোষ,পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন, ছাত্রলীগ নেতা চন্দন দাস, সোহানুর রহমান , তন্ময় ইসলাম, ফয়সাল রেজা, আমিনুর ইসলাম, সানি আহম্মেদ প্রমুখ।


আরো পড়ুন