• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন

রাবিতে সংঘর্ষের ঘটনায় ৮৬ জন ছাত্র মেডিকেলে ভর্তি

/ ৯৭ বার পঠিত
আপডেট: রবিবার, ১২ মার্চ, ২০২৩

অনলাইন ডস্ক:-
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বিনোদপুর বাজারের স্থানীয় দের মধ্যে সংঘর্ষের ঘটনায় ৮৬ জন আহত ছাত্র রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ ও র‍্যাবের পাশাপাশি ৭ প্লাটুন বিজিবি ও সিআরটি ইউনিট মোতায়েন করা হয়েছে। পাশাপাশি ফায়ার সার্ভিস সদস্যদের প্রস্তুত রাখা হয়েছে।

রাত ১০টার দিকে দ্বিতীয় দফায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে বের হয়ে এসে বিনোদপুর বাজারে ব্যাপক ভাঙচুর ও বৃষ্টির মত ইটপাটকেল নিক্ষেপ করেছে।

এসময় সাংবাদিকসহ বেশ কয়েকজন পুলিশ ছাত্রদের হামলার শিকার হন।
ছাত্রদের নিয়ন্ত্রণ করতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ ও ফাকা ফায়ার করে। পরে প্রায় ৫০ মিনিটের চেষ্টায় নিরাপত্তা বাহিনী ছাত্রদের ক্যাম্পাসের ভিতরে ঢুকতে বাধ্য করে। ছাত্ররা আবারও ক্যাম্পাসের ভিতরে অবস্থান নিয়েছে। পুলিশ বিনোদবাজারে এবং স্থানীয়রা কিছুটা দূরে অবস্থান নেয়। ছাত্রদের দেওয়া আগুনে বেশ কিছু দোকান পুড়েছে। এছাড়া ক্যাম্পাসের ভিতরে অবস্থিত বিনোদপুর বাজার সংলগ্ন পুলিশ বক্স পুড়িয়ে দিয়েছে শিক্ষার্থীরা।

সন্ধ্যা ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেটে এই ঘটনা শুরু হয়। এতে দুই শিক্ষার্থী আহত হওয়ার খবর পাওয়া গেছে। বাসের সিটে বসাকে কেন্দ্রে করে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের সাথে হেলপারের সাথে বিনোদপুর বাজারে বাগবিতণ্ডা শুরু হলে স্থানীরা বাস হেলপারের পক্ষ নিয়ে ছাত্রদের মারধর করে৷ পরে ছাত্ররা একত্রিত হয়ে বিনোদপুর গেটে জড়ো হলে স্থানীয়রা বিনোদপুর বাজারে অবস্থান নিয়ে ছাত্রদের লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করে৷ ছাত্ররা বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেট থেকে বের হয়ে বেশ কিছু দোকান পুড়িয়ে দেয়।


আরো পড়ুন