• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন

ইমরান খান সমর্থক-পুলিশ সংঘর্ষে নিহত ১, লাহোরে ১৪৪ ধারা জারি

/ ৯৪ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩

অনলাইন ডেস্ক:-
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন। বুধবার (৮ মার্চ) সকালে পিটিআই সমাবেশের আগে লাহোরে ১৪৪ ধারা জারি করে স্থানীয় সরকার। এরপরও তারা জড়ো হলে পুলিশ তাদের ওপর কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ছোড়ে।

গ্রেপ্তারও করা হয় বেশ কয়েকজনকে। পুলিশি হামলার তীব্র নিন্দা জানান ইমরান খান।
বুধবার সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সমাবেশের আগে লাহোরের রাস্তায় জড়ো হন তাঁর সমর্থকরা। তবে কর্মসূচিকে ঘিরে আগে থেকেই ১৪৪ ধারা জারি করে পাঞ্জাবের স্বরাষ্ট্র বিভাগ। তাই পিটিআই সমর্থকরা মিছিল করতে গেলে পুলিশি বাধার মুখে পড়েন।

আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে একের পর এক রবার বুলেট ছোড়ে পুলিশ। পিটিআই নেতাকর্মীরা ও ইট পাটকেল ছোড়ে। সংঘর্ষের এক পর্যায়ে লাটি চার্জ করে আটক করা হয় ইমরান খানের বেশ কয়েকজন সমর্থককে।

সংঘর্ষের সময় কয়েকজন হতাহত হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম। পুলিশি হামলার তীব্র নিন্দা জানিয়ে সমাবেশ স্থগিতের ঘোষণা দেন ইমরান খান। তিনি বলেন, আমি কর্মীদের বিক্ষোভ বন্ধ করে ঘরে ফিরে যাওয়ার অনুরোধ করছি। আমরা যে সমাবেশের ডাক দিয়েছিলাম, বাধ্য হয়ে তা স্থগিত করলাম। আমি আরও বলতে চাই, সরকার যেসব পদক্ষেপ নিচ্ছে তার একমাত্র উদ্দেশ্য বিশৃঙ্খলা ছড়ানো।

এর আগে গত ৬ মার্চ ইমরান খানের বক্তব্য ও সংবাদ সম্মেলনের নিষেধাজ্ঞা জারি করে শাহবাজ সরকার।


আরো পড়ুন