• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন

“৭ই মার্চ স্মরণে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা ফাউন্ডেশনের ফ্রি চিকিৎসা সেবা”

/ ১৯৬ বার পঠিত
আপডেট: বুধবার, ৮ মার্চ, ২০২৩

মোহাম্মদ জুবাইর, নিজস্ব প্রতিবেদক:-
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের স্মরণে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা ফাউন্ডেশন এবং বিজয়’৭১ এর যৌথ উদ্যোগে দিনব্যাপী মেহনতি মানুষের মাঝে স্থানীয় ডিসি হিলস্থ প্রাঙ্গণে ফ্রি চিকিৎসা, ডায়াবেটিস, ব্লাড গ্রুপ নির্ণয় ও ঔষধ বিতরণ করা হয়। উক্ত চিকিৎসা সেবা উদ্বোধন করেন সংগঠনের সাধারণ সম্পাদক লায়ন ডা. আর.কে রুবেল।

প্রধান অতিথি ছিলেন বীর গেরিলা মুক্তিযোদ্ধা ফজল আহমদ। ফ্রি চিকিৎসা সেবায় সভাপতিত্ব করেন ডা. এস.কে পাল সুজন। প্রধান আলোচক ছিলেন ডা. অপূর্ব ধর। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মো. জুবায়ের, শিল্পী সমীরন পাল, বেবি দাশ নূপুর, রূপনা দাশ, স্বপন মুখার্জী, মো. বেলাল হোসেন, পরিতোষ ধর প্রমুখ।

প্রধান অতিথি ফজল আহমদ বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ শুনে বাঙ্গালি জাতি মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে পাকিস্তানী হানাদার বাহিনীকে পরাজিত করে বীর মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করে। জাতির জনক পাকিস্তানী কারাগার হতে ফিরে আসার পর পরাজিত শক্তির ষড়যন্ত্রের মাধ্যমে মাত্র সাড়ে তিন বছরের মধ্যে জাতির জনককে স্বপরিবারে হত্যা করা হয়।

কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য যে, হত্যাকা-ের কুশিলবদের আইনের আওতায় আনার জন্য আজো জাতীয় তদন্ত কমিশন গঠন করা হয়নি। উদ্বোধক বলেন, বঙ্গবন্ধু হত্যাকা-ের পুর্ণাঙ্গ তদন্তের জন্য জাতীয় তদন্ত কমিশন গঠনের জোর দাবী জানান। একই সাথে ’৭২ এর সংবিধানের পুর্ণাঙ্গ বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুদৃষ্টি প্রার্থনা করেন।


আরো পড়ুন