• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:২৯ অপরাহ্ন

কেরানীগঞ্জ ছাতিরচর সাধারণ ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এর আদলে ১৬০০ লোকের লঙ্গরখানা

/ ৬০২ বার পঠিত
আপডেট: শুক্রবার, ৩ মার্চ, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

কেরানীঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন আহমেদের সহযোগিতায় ও ছাতির চর সাধারণ ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এর পরিচালনায় এবং অত্র এলাকার সমাজ সেবক ও আওয়ামী-লীগ নেতা আব্দুল বারেকের তত্ত্বাবধানে
প্রায় ১৬ শত লোকের খাবারের আয়োজন করা হয়েছে। কেনা হয়েছে আস্ত এক মহিষ। খাবারের তালিকায় রয়েছে মহিষের মাংস, মসুর ডাল ও সাদা ভাত।
উক্ত সংগঠনের আদলে গরিব-দুঃখী অসহায় ও দিনমজুরদের রুচিসম্মত খাবারের চাহিদা মেটাতে,যে সকল পরিবারের সদস্যদের মাছ-মাংস কিনে খাওয়ার সামর্থ্য হয় না, তাদের কথা চিন্তা করে প্রতিমাসের প্রথম শুক্রবার লঙ্গরখানার আয়োজন করা হয়।
উপজেলা চেয়ারম্যান শাহিন আহমেদের উপস্থিতিতে খাবার বিতরণ করা হয়।
তিনি এক বক্তৃতায় বলেন- উক্ত আয়োজনে মা ও মাটির ঘ্রাণ পাওয়া যায়,গ্রামের মানুষের সরলতা আমাকে মুগ্ধ করেছে। মাননীয় প্রধানমন্ত্রী দেশ রত্ন শেখ হাসিনার সোনার বাংলা গড়ার লক্ষ্যে ছাতিরচর সাধারণ ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এক বিশেষ ভুমিকা রেখেছেন। তারা ক্ষুধামুক্ত সমাজ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ এর পর যে স্মার্ট বাংলাদেশ গড়ার অঙ্গীকার করেছেন তারই অংশ হিসেবে উক্ত সংগঠনের এই আয়োজন বলে আমার ধারণা। তিনি মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য কামনা করেন এবং আগামী আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা ২ আসনের এমপি মনোনয়ন পেতে সকলের দোয়া ও সম্মতি আশা দাবি করেন।

যারা খাবার খেতে এসেছেন,খাবার শেষে স্বস্তির ঢেকুর ফেলছেন তারা।
এমনই এক ভোক্তা রহিম চাচা। তিনি বলেন- প্রতিটা মহল্লায় যেন এমন লঙ্গরখানার আয়োজন করা হয়। তাতে করে এলাকার মানুষের অনেকটা খাবারের চাহিদা এবং আসা পূরণ হবে। তিনি আরো বলেন, এভাবে করে যদি চলতে থাকে তাহলে আগামী দিনে আমাদের দেশে কারো না খেয়ে থাকার গল্প শুনতে হবে না। তাই উক্ত সংগঠনের উজ্জ্বল ভবিষ্যদের কামনা করেন তিনি।

জুম্মার নামাজ শেষে মধ্যাহ্নভোজের শুরুতেই মিলাদ মাহফিল ও মোনাজাত করা হয়। এতে অংশগ্রহণ করেন স্থানীয় সকল শ্রেণী পেশার নারী পুরুষ সহ স্থানীয় লোকজন।


আরো পড়ুন