• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:০৭ পূর্বাহ্ন

ময়মনসিংহে কনস্টেবল নিয়োগে প্রতি পদে লড়বেন ৩৪ প্রার্থী

/ ১৮৫ বার পঠিত
আপডেট: রবিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৩

ময়মনসিংহ জেলায় রোববার (২৬ ফেব্রুয়ারি) থেকে শুরু হচ্ছে ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া। জেলার ১৯৫টি পদের বিপরীতে ৬ হাজার ৬০৬ জন প্রার্থী রয়েছেন। সেই হিসেবে প্রতিটি পদের বিপরীতে লড়বেন ৩৪ জন চাকরিপ্রার্থী।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জেলা পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঁঞা।

পুলিশ সুপার জানান, ময়মনসিংহ জেলায় ১৬৬ জন পুরুষ ও ২৯ নারীসহ মোট ১৯৫ জন কনস্টেবল নিয়োগ দেয়া হবে। অনলাইনে প্রাথমিক যাচাই-বাছাইয়ে ৬ হাজার ৬০৬ প্রার্থী নির্বাচিত হয়েছেন। যার মধ্যে পুরুষ প্রার্থীর সংখ্যা ৫ হাজার ৮১০ জন এবং নারীর সংখ্যা ৭৯৬ জন।

রোববার পুলিশ লাইন্সে প্রার্থীদের শারীরিক উচ্চতা, কাগজপত্রাদি যাচাই-বাছাই এবং ২৭ ও ২৮ ফেব্রুয়ারি শারীরিক পরীক্ষা নেওয়া হবে। প্রাথমিক এসব পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের আগামী ৬ মার্চ লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের ১৫ মার্চ মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ওইদিনই চূড়ান্ত নির্বাচিতদের তালিকা প্রকাশ করা হবে।

এসপি মাছুম আহাম্মদ ভুঁঞা বলেন, এই নিয়োগ শতভাগ মেধা ও যোগ্যতার ভিত্তিতে সম্পন্ন করা হবে। নিয়োগে কোনো ধরণের দুর্নীতি-অনিয়ম বরদাশত করা হবে না। আমি এটার শতভাগ বাস্তবায়ন করবো। নিয়োগ প্রার্থী যেন দালাল চক্র বা প্রতারক দ্বারা প্রতারিত না হয়, এজন্য আমরা ইতিমধ্যে সকল থানায় বিট পুলিশিং সমাবেশসহ বিভিন্ন মাধ্যমে প্রচার-প্রচারণা চালিয়ে সাধারণ মানুষকে সচেতন করার চেষ্টা করেছি। এই নিয়োগে যোগ্য প্রার্থীদেরই চাকুরি হবে।


আরো পড়ুন