• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:০৮ অপরাহ্ন

জাল সার্টিফিকেট ও তৈরীর সরঞ্জামাদিসহ গ্রেফতার-০১

/ ৯৯ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
গতকাল ১৮/০২/২০২৩ খ্রিঃ তারিখ র‍্যাব-১০ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার কেরানীগঞ্জ মডেল থানাধীন জিনজিরা এলাকায় একটি অভিযান পরিচালনা করে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এবং বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ প্রস্তুতকারী চক্রের ০১ সদস্যকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ব্যক্তির নাম মোঃ ফজলে রাব্বী (৩১) বলে জানা যায়। এসময় তার নিকট থেকে ০১টি সিপিইউ, ০২টি মনিটর, ০১টি কী-বোর্ড, ০১টি মাউস, ০৫টি প্রিন্টার, ১০ বোতল কালি, ০৩টি পাওয়ার ক্যাবল, ০৩টি ডাটা ক্যাবল, ০১টি ভিজিএ ক্যাবল, ১৩০টি ধাতব সীল, ০২টি তারিখ সীল, ০৯টি রাবার সীল, ০২টি কার্ড রিডার, ০২টি পেনড্রাইভ, ০১টি এ্যামবুশ সীল মারার ধাতব যন্ত্র, ০১ পাতা স্টীকার, ০৩টি জাল ড্রাইভিং লাইসেন্স, ০৭টি জাল সার্টিফিকেট ও ৯০০পিস সার্টিফিকেট তৈরীর কার্টিজ পেপার উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তি বেশ কিছুদিন যাবৎ বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং সরকারি-বেসরকারি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্স এর জাল সার্টিফিকেট এবং জাল ড্রাইভিং লাইসেন্স তৈরী করে আসছিল। সে টাকার বিনিময়ে বিভিন্ন জাল সনদপত্র তৈরী করে ব্যবসার আড়ালে জালিয়াতি কর্মকান্ড চালিয়ে আসছিল। গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।


আরো পড়ুন