• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন

ইভিএম হচ্ছে ভোট চুরির আধুনিক মেশিন : জি এম কাদের

/ ১২৯ বার পঠিত
আপডেট: রবিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৩

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের) বলেছেন, দেশের সাধারণ মানুষ ইভিএম বিশ্বাস করে না। তারা ইভিএমে ভোট দিতে চায় না। দেশের মানুষ মনে করে, ইভিএম হচ্ছে ভোট চুরির আধুনিক মেশিন। রোববার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

মৎস্যজীবী পার্টির সঙ্গে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।

জি এম কাদের বলেন, ইভিএমের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। এর ওপর দেশের ৯০ শতাংশ মানুষের আস্থা নেই। আমরা কারচুপির নির্বাচন চাই না। কারচুপির নির্বাচন করে আমরা জিততেও চাই না। আমরা চাই মানুষের ভোটাধিকার। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পক্ষে আমরা ছিলাম, আছি এবং থাকব।

তিনি বলেন, সচল ইভিএমে ভোট গ্রহণেই নানান বিড়ম্বনার সৃষ্টি হয়েছে। দেখা গেছে, কখনও ফিঙ্গার মিলছে না, কখনও অকেজো হয়ে যাচ্ছে। এমন বাস্তবতায় অকেজো ইভিএম নির্বাচনের জন্য তৈরি করা দুরভিসন্ধিমূলক। অকেজো ইভিএমে নির্বাচনই বিপর্যস্ত হবে। ইভিএম অকেজো হওয়ায় অনেক সময় নিজস্ব লোক দিয়ে হাতে লেখা ফল ঘোষণা করা হয়েছে। দেশের মানুষ মনে করছে সরকার ভোটের ফল পাল্টে দিতেই ইভিএমে নির্বাচন করতে চাইছে।

গোলাম মোহাম্মদ কাদের বলেন, নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে একমাত্র আওয়ামী লীগ ও তাদের মিত্ররা ছাড়া সবাই বিপক্ষে মত দিয়েছে। তারপরও নির্বাচন কমিশন ইভিএম এর মাধ্যমে ভোট নিতে সর্বোচ্চ চেষ্টা করছে। এমনকি নির্বাচন কমিশন অচল ও অকেজো ইভিএম সচল করতে কোটি কোটি টাকা খরচ করছে। দেশের মানুষ এই উদ্যোগকে সন্দেহজনক মনে করছে।

তিনি বলেন, এখন রাষ্ট্র, সরকার ও সরকারি দল একাকার হয়ে গেছে। রাষ্ট্রের কর্মচারীরা সরকারি দলের হয়ে কাজ করছে। কিন্তু সরকারি কর্মচারীদের দেশের স্বার্থে কাজ করার কথা ছিল। পুলিশ ও প্রশাসনকে মনে রাখতে হবে তারা রাষ্ট্রের কর্মচারী। দেশের প্রতিটি দল বা মানুষকে সমান চোখে দেখতে হবে। সমান অধিকার নিশ্চিত করতে হবে।

জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নুর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন পার্টির সিনিয়র যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, জাতীয় মৎস্যজীবী পার্টির সভাপতি আজহারুল ইসলাম সরকার, সাধারণ সম্পাদক মীর শামছুল আলম লিপটন প্রমুখ।


আরো পড়ুন